বিজ্ঞাপন

‘তারেকের অনলাইনে সাক্ষাতকার’ ইস্যুতে প্রয়োজনে আদালতে যাব: কাদের

November 20, 2018 | 3:56 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক জিয়া যাবজ্জীবন সাঁজা পাওয়া আসামি। আরেকটি মামলায় তাকে সাত বছর কারাদণ্ড দিয়েছে আদালত। তিনি বিদেশ থেকে বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবে এটা হতে পারে না।

আজ মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, তারেকের বিদেশে থেকে স্কাইপিতে কথা বলার বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিলাম। তাদের যেহেতু আরপিও অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই ফলে প্রয়োজনে স্বরাষ্ট্রমন্ত্রনালয় আছে, তারা ব্যবস্থা নেবে। আর বিষয়টির যদি উপযুক্ত সমাধান না হয় তাহলে প্রয়োজনে আমরা আদালতে যাব।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের অভিযোগ করে বলেন, তারেক রহমানের অনলাইনে বক্তব্য সাইবার অপরাধ হতে পারে। একজন সাজাপ্রাপ্ত আসামি এটা করতে পারে না। তিনি একজন ফেরারি আসামি হয়ে বিদেশ থেকে বাংলাদেশের নির্বাচনি প্রক্রিয়ায় অংশ নেবে এটা কীভাবে হয়।

আকাশপথে তারেক রহমানের বক্তব্য ঠেকাতে নির্বাচন কমিশনের কাছে যেহেতু কোনো মিজাইল নেই ফলে বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেখবে, বলেন কাদের।

স্কাইপি অ্যাপ বন্ধ কেন? এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বিটিআরসির বিষয়। তারাতো দেশের সীমানার বাইরে আকাশপথে যুদ্ধ করবে না। দেশের ভেতরে থেকে কেউ এমন প্রচারণা চালালে সে বিষয়ে  তারা ব্যবস্থা নিতে পারে। দেশের ভেতরের বিষয়ে হয়তো তারা এ ধরণের ব্যবস্থা নিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে ওবায়দুল কাদের আরেক ব্রিফিংয়ে বলেছিলেন, আমরা দেখছি তারেকের স্কাইপি ইস্যুতে নির্বাচন কমিশন কী করে। সোমবার এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে তাদের অবস্থান পরিষ্কার করার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজ এমন বক্তব্য দেন।

সারাবাংলা/এইচএ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন