বিজ্ঞাপন

‘নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না’

August 26, 2018 | 1:54 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপি অস্তিত্বহীন হয়ে পড়বে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রোববার (২৬ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। এছাড়া, ডিসেম্বরের শেষদিকে অথবা জানুয়ারির প্রথমদিকে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও মন্ত্রী জানান।

তোফায়েল আহমেদ বলেন, জাতীয় নির্বাচনের বাকি আর চার মাস। আগামী নির্বাচনে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে বলে আমরা আশা করি। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলে তাদের অস্তিত্ব থাকবে না। সত্তর এর নির্বাচনে মাওলানা ভাসানীর দল নির্বাচনে অংশগ্রহণ করেনি কিন্তু বঙ্গবন্ধুর দল করেছিল। আজকে ভাসানীর দলের অস্তিত্ব নেই। কোন দল যদি নির্বাচনে অংশগ্রহণ না করে সে দায় আমরা নিব না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে এটাই নিয়ম।

মন্ত্রী বলেন, আসন্ন সংসদ অধিবেশন এই সরকারের শেষ অধিবেশন। নির্বাচনকালীন সময়ে সরকার ও সংসদ থাকবে। ঐ সরকার শুধুমাত্র দৈনন্দিন কাজ পরিচালনা করবে।

বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, ২০১৪ সালের নির্বাচন বানচাল করতে বিএনপি চেষ্টা করেছে। জ্বালাও-পোড়াও কর্মসূচি দিয়েছে। তবু তারা নির্বাচন বন্ধ করতে পারেনি। আগামী জাতীয় নির্বাচন বন্ধ করার ক্ষমতা বিএনপির নেই।

নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক বিষয়ে তিনি বলেন, নির্বাচন কমিশনে যোগ্য ও দক্ষ লোকরা কাজ করছেন। সার্চ কমিশনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সুতরাং, নির্বাচন কমিশন নিয়ে বিতর্ক তোলার সুযোগ নেই। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় ছিলো না। তবু নির্বাচনে জয় পেয়েছে। বিএনপি সেই নির্বাচনকেও প্রশ্নবিদ্ধ বলেছিল।

এবারের কোরবানির ঈদে চামড়া ব্যবসায় অসন্তুষ্টি নিয়ে মন্ত্রী বলেন, চামড়া নিয়ে এবার কিছুটা সংকট সৃষ্টি হয়েছে। তবে দাম কমানোর পরও চামড়া বিক্রি হচ্ছে। সংকটের কারণ হচ্ছে, গত বছরের চামড়া মজুদ ছিল। এ শিল্পে কিছুটা অব্যবস্থাপনা আছে। সাভারেও পূর্ণাঙ্গ চামড়া শিল্প গড়ে উঠেনি। এছাড়া, এ সরকারের কাঁচা চামড়া রপ্তানির কোন পরিকল্পনা নেই বলেও তিনি জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনএইচ

আরও পড়ুন,
জ্বালাও-পোড়াও করলে গভীর সংকটে পড়বে বিএনপি: তোফায়েল

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন