বিজ্ঞাপন

পদত্যাগে প্রস্তুত: মোস্তাফা জাব্বার

November 6, 2018 | 5:35 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে প্রস্তুত বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রী মোস্তাফা জব্বার।

মঙ্গলবার (৬ নভেম্বর) বিকেলে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পর অনানুষ্ঠানিক এক বৈঠক থেকে প্রধানমন্ত্রী বর্তমান মন্ত্রিসভার টেকনোক্র্যাট সদস্যদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। এ বিষয়ে জানতে চাইলে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোস্তাফা জব্বার সারাবাংলাকে এ কথা বলেন।

আরও পড়ুন-  টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

মন্ত্রী বলেন, আমরা যারা টেকনোক্র্যাট মন্ত্রী, তাদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে আমরা যখন পদত্যাগপত্র তাকে জমা দেবো, সেটা আবার প্রধানমন্ত্রীর গ্রহণের বিষয় আছে। ফলে প্রধানমন্ত্রী পদত্যাগপত্র গ্রহণ না করা পর্যন্ত ফাইনালি কিছু বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নির্বাচিত সংসদ সদস্য নন, কিন্তু বিশেষ বিবেচনায় মন্ত্রিসভার সদস্য হিসেবে দায়িত্বপ্রাপ্তদের টেকনোক্র্যাট বলা হয়। সংবিধান অনুযায়ী, মন্ত্রিসভার ১০ শতাংশ সদস্য টেকনোক্র্যাট হিসেবে দায়িত্ব পেতে পারেন। বর্তমান মন্ত্রিসভায় মোস্তাফা জব্বার ছাড়াও রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ধর্মমন্ত্রী মতিউর রহমান ও প্রবাসী কল্যাণমন্ত্রী হিসেবে নূরুল ইসলাম বিএসসি টেকনোক্র্যাট হিসেবে দায়িত্ব পালন করছেন। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর তাদের সবাইকে পদত্যাগের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন- প্রজ্ঞাপনের প্রস্তুতি আছে, নির্দেশ পাইনি: মন্ত্রিপরিষদ সচিব

এদিকে, মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, চার টেকনোক্র্যাট মন্ত্রী আজই প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এরপর নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে, বঙ্গভবনে। রাষ্ট্রপতির অনুমোদনের পর মন্ত্রিপরিষদ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

সারাবাংলা/এইচএ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন