বিজ্ঞাপন

পরবর্তী আদেশ দেওয়া না পর্যন্ত বিএফইউজে নির্বাচন স্থগিত

July 5, 2018 | 4:43 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন।

শুক্রবার (৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এ নির্বাচন হওয়ার কথা ছিল।

এবারের নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী খায়রুল আলম ও নির্বাহী কমিটির সদস্য সেবিকা রাণী নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

সেবিকা রাণী সারাবাংলাকে বলেন, ‘ভোটার লিস্টে ২৬ সদস্যের নাম বাদ পড়েছে। এছাড়া ২০০ জনের সদস্যপদ স্থগিত করা হয়েছিল। এর প্রতিবাদে আমরা শ্রম আদালতে আবেদন করি। এই আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করা হয়েছে।

বিএফইউজে’র নির্বাচনে এবারে ভোটারের সংখ্যা সর্বমোট চার হাজার ১৪১ জন। নির্বাচনে একযোগে সারাদেশে ১০টি ইউনিটে অনুষ্ঠিত হবে। সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এই ৩টি পদে দেশের সব ভোটাররা ভোট প্রয়োগ করতে পারবেন। বাকি পদগুলো শুধু ইউনিট ভিত্তিক ভোটে নির্বাচিত হবে।

এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। মহাসচিব পদে রয়েছেন ২ জন এবং কোষাধ্যক্ষ পদে আছেন ৩ জন প্রার্থী। ঢাকা থেকে সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, দফতর সম্পাদক পদে ৩ জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

তাছাড়াও ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে ৪ জন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি ৩ জন, যুগ্ম মহাসচিব পদে ৫ জন, নির্বাহী পরিষদের সদস্য পদে ৬ জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে ২ জন, নির্বাহী সদস্য পদে ৩ জন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি ১ জন, যুগ্মমহাসচিব পদে ১ জন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এরইমধ্যে নারায়ণগঞ্জ ইউনিটের ২ জন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্বিতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও ২ জন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কুষ্টিয়ায় ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কক্সবাজার ইউনিটে ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও বগুড়া ইউনিটের যুগ্মমহাসচিব পদে ১ জন নির্বাহী সদস্য পদে দুইজনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন