বিজ্ঞাপন

পহেলা বৈশাখে রাজধানীর যেসব রাস্তা বন্ধ থাকবে

April 12, 2018 | 3:14 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলা নববর্ষ উদযাপন নির্বিঘ্ন করতে যান পহেলা বৈশাখের দিন জনসাধারণের চলাচলের রুট ম্যাপ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) ঢাকা মেট্টোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে পহেলা বৈশাখে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলন করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সেখানে নতুন রুট ম্যাপ ঘোষণা করা হয়।

যেসব রাস্তা বন্ধ থাকবে

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ট্রাফিক দক্ষিণ বিভাগের উপ-কমিশনার এস এম মুরাদ বলেন, ‘মৎস্য ভবন-শাহবাগ-কাঁটাবন, বাংলামটর-শাহবাগ-টিএসসি, হাইকোর্ট মোড়-দোয়েল চত্বর-শহীদ মিনার, বকশীবাজার-শহীদ মিনার-টিএসসি চত্বর, শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর, নীলক্ষেত-টিএসসি, পল্টন-কদম ফোয়ারা-হাইকোর্ট ক্রসিং ও কাকরাইল-রূপসী বাংলা রোড বন্ধ থাকবে।’

গাড়ি চলাচলের রুট

মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চানখার পুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান,মহাখালী-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান,ফার্মগেট-সোনারগাঁও-বাংলামটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও এবং ফার্মগেট-সোনারগাঁও-বাংলামোটর-মগবাজার-কাকরাইল-রাজমনি-পল্টন-মতিঝিল হয়ে যানবাহনসমূহ চলাচল করবে।

বিজ্ঞাপন

পার্কিং থাকবে যেখানে

হলি ফ্যামিলি হাসপাতালের রাস্তা ও পুরনো হাতিরপুল রোডে উত্তর দিকের গাড়িসমূহ, আব্দুল গণি রোডে পূর্ব-দক্ষিণের গাড়িসমূহ, কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া দক্ষিণ দিকের গাড়িসমূহ, মৎস্য ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমি গলিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়িসমূহ, সুগন্ধা ও অফিসার্স ক্লাবের সড়কে ভিআইপি ও মিডিয়ার গাড়িসমূহ এবং কাঁটাবন হয়ে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত দক্ষিণ পশ্চিমের গাড়িসমূহ পার্কিং থাকবে।

সারাবাংলা/ইউজে/টিএম/একে

আরও পড়ুন

বিজ্ঞাপন

‘বৈশাখে যৌন হয়রানি প্রতিরোধে মাঠে থাকবে বিশেষ টিম’

ভিসি ভবনে হামলাকারীরা পেশাদার: ডিএমপি কমিশনার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন