বিজ্ঞাপন

পুলিশ কমিশনার জানালেন, ঢালুতে পড়েই ১০ প্রাণ গেছে

December 18, 2017 | 3:33 pm

চট্টগ্রাম ব্যুরো

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতা ও সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে হতাহতের ঘটনার পর চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার জানিয়েছেন, আসকার দীঘির পাড়ে রিমা কমিউনিটি সেন্টারের ঢালুতে পড়েই ১০ জনের প্রাণ গেছে। ঘটনার পরপরই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

বেলা তিনটার দিকে চমেক হাসপাতালে হতাহতদের দেখতে এসে সিএমপি কমিশনার ইকবাল বাহার জানান, রিমা কমিউনিটি সেন্টারের গেটের ভেতর ঢোকার পরপরই ১০ থেকে ১৫ ফুট ঢালু রয়েছে। সেই ঢালুতে পড়েই মারা গেছেন ১০ জন।

সিএমপি কমিশনার এসময় আরো জানান, সড়ক থেকে লোকজন কমিউনিটি সেন্টারে ঢোকার পরপরই পেছন থেকে ধাক্কা খেয়ে কমিউনিটি সেন্টারের ভেতরে ঢুকতে থাকা লোকেরা ঢালুতে পড়ে যান। এ সময় পেছনের মানুষের ধাক্কার চাপ সামলাতে না পেরে পদদলিত হয়ে মারা যান অনেকেই।

বিজ্ঞাপন

নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি জানিয়েছেন সিএমপি কমিশনার ইকবাল বাহার। তিনি আরো জানান, এখানে নিরাপত্তার কোনো ব্যত্যয় ঘটেনি। অতিরিক্ত মানুষের চাপেই এ দুর্ঘটনা ঘটেছে। তবে এ ঘটনার পর নগরীর যে ১৪ টি কেন্দ্রে কুলখানি হচ্ছে তার সবগুলোতেই নিরাপত্তা বাড়ানো হয়েছে।

আসকার দীঘির পাড়ের এ কমিউনিটি সেন্টারটিতে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টানসহ অমুসলিমদের জন্য কুলখানির খাবারের আয়োজন ছিল।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ ১০ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে চট্টগ্রামের ১২টি কমিউনিটি সেন্টারে দোয়ার আয়োজন করা হয়। বন্দরনগরীর আসকার দিঘীরপাড়ে রিমা কমিউনিটি সেন্টারে সোমবার দুপুর ২টার পর এ দুর্ঘটনা ঘটে। কুলখানি উপলক্ষে নগর আওয়ামী লীগ ও পরিবারের পক্ষ থেকে দেড় থেকে দুইলাখ মানুষের খাওয়ার আয়োজন করা হয়েছিল।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মাথা ও বুকে আঘাত লেগেছে।

চট্টগ্রামে আওয়ামী লীগ ও দলটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এরই মধ্যে হাসপাতালসহ ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। আওয়ামী লীগের নেতারা আহতদের চিকিৎসার খোজ-খবর নিচ্ছেন। নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হবে বলে নেতারা জানিয়েছেন।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
তীব্র খরা ও অনাবৃষ্টিতে হাঁড়িভাঙ্গা আম চাষে বড় ক্ষতির শঙ্কাশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের ইতিহাসের নতুন যাত্রামিয়ানমার থেকে এসেছে জি থ্রি রাইফেল-রকেট সেল, গ্রেফতার ৫গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনওসি-চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা তদন্তের নির্দেশশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন: নক্ষত্রের প্রজ্জ্বলনসম্পদের তথ্য গোপন, সাবেক পৌর কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলাস্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন, ২২ বছর পর গ্রেফতার স্বামীশেখ হাসিনা ফিরে এসেছিলেন বলেই মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশরাবিতে মাদক সেবনে বাধা দেওয়া নিয়ে মারামারি, আহত ৩ শিক্ষার্থী সব খবর...
বিজ্ঞাপন