বিজ্ঞাপন

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে

July 1, 2018 | 10:22 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: মিয়ানমারে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগণকে আশ্রয় দিয়ে বাংলাদেশ একটি উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের পররাষ্ট্র এবং কমনওয়েলথ বিষয়ক ব্রিটিশ প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড।

রোববার (১ জুলাই) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কক্ষে বৈঠক শেষে তিনি এই মন্তব্য করেন। এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব শুভাশিস বসু ও ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের কর্মকর্তারা।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি আরো বলেন, বাংলাদেশ মানবতার জন্য কাজ করছে। এই জন্য ব্রিটেন বাংলাদেশের কাছে কৃতজ্ঞ। আমি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছি এবং সেখানে বাস্তব অবস্থা প্রত্যক্ষ করেছি। আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের পাশে আছে, ব্রিটেনও সার্বিক সহযোগিতা অব্যাহত রাখবে।

বিজ্ঞাপন

“বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য অব্যাহত থাকবে। এমনকি ব্রেক্সিটের পর তা আরো জোরদার হবে। বর্তমানে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য চার বিলিয়ন মার্কিন ডলারের কাছাকাছি পৌঁছেছে।”

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, আমরা আশা করছি, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হলে ব্রিটেন জিএসপি প্লাস সুবিধা দেবে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন