বিজ্ঞাপন

জ্বালাও-পোড়াও করলে গভীর সংকটে পড়বে বিএনপি: তোফায়েল

August 12, 2018 | 1:54 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি নির্বাচনে না গিয়ে আন্দোলনের পথ বেছে নিলে গভীর সংকটে পড়বে।  এবং তা উপলব্ধি করেই তারা এখন ২০১৩, ১৪ এবং ১৫ সালের মতো জ্বালাও পোড়াও কর্মসূচিতে যাচ্ছে না বলে মনে করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রোববার (১২ আগস্ট) দুপুরে সচিবালয়ে চীনা রাষ্ট্রদূত জ্যাং জু এর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের ভাবনা কি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা কোর্টের বিষয়। এখানে সরকারের কোনো হাত নেই।

নির্বাচনকালীন সরকারে বিএনপি থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার কোনো সম্ভাবনা নেই। যারা সংসদে প্রতিনিধিত্ব করছে তারাই ওই সরকারে থাকবে। সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন দল নির্বাচনকালীন সময়ে ক্ষমতায় থেকে দৈনন্দিন কাজ করবে, কিন্তু নির্বাহী ক্ষমতা প্রয়োগ করবে না। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। এটা পরিস্কার, এটা নিয়ে অালোচনার কিছু নেই। 

বিজ্ঞাপন

তাছাড়া, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে জানিয়ে তিনি বলেন, গতকালও (১১ আগস্ট) সিলেটে বিএনপি প্রার্থী জিতেছে। নির্বাচন নিরপেক্ষ না হলে তো তিনি জিততে পারতেন না। 

আবারো বেড়েছে পেঁয়াজের দাম। এ বিষয়ে জানতে চাইলে তোফায়েল অাহমেদ বলেন, ভারতে বন্যার কারণে পেঁয়াজের দাম বেড়েছে। এ কারণে আমদানি করা পেঁয়াজেরও দাম বাড়ছে। তবে, নিত্যপণ্যের দাম বাড়া কমা স্বাভাবিক ঘটনা জানিয়ে মন্ত্রী বলেন, সামনে ঈদের কারণে কিছুটা দাম বাড়তে পারে। পরে আবার এটি কমে যাবে।

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছে। এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ ধরণের ঘটনা দুঃখজনক। সাংবাদিকরা জীবন বাজি রেখে কাজ করে। সাংবাদিকরা নিরীহ নিরাপরাধ, এ নিয়ে দ্বিমতের কোনো কারণ নেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন