বিজ্ঞাপন

‘বুড়িগঙ্গায় বিএনপির মনোনয়ন প্রত্যাশীর লাশ’

November 22, 2018 | 11:23 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দলীয় মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিতে এসে ঢাকা থেকে নিখোঁজ যশোর জেলা বিএনপির সহসভাপতি আবু বকর আবুর লাশ বুড়িগঙ্গা নদীতে পাওয়া গেছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

রিজভী বলেন, ‘যশোর জেলা বিএনপি’র সহসভাপতি ও চার মেয়াদে ইউপি চেয়ারম্যান আবু বকর আবু বিএনপির মনোনয়ন ফরম জমা দিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকার দেওয়ার জন্য ঢাকার একটি হোটেলে অবস্থান করছিলেন। গত রোববার তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যাওয়ার পর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। বুড়িগঙ্গা নদীতে তার লাশ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এলাকার একজন জনপ্রিয় নেতা ও জনপ্রতিনিধি আবু বকর আবুকে নির্মমভাবে হত্যা করার পর লাশ বুড়িগঙ্গায় ফেলে দেয় হত্যাকারীরা। এভাবেই একজন কোটা সংস্কার আন্দোলনকারীর লাশ ভেসে উঠেছিল বুড়িগঙ্গায়।’

সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে মন্তব্য করে রিজভী বলেন, ‘যশোর জেলা বিএনপি’র নেতা ও চারবারের একজন জনপ্রিয় জনপ্রতিনিধিকে হোটেল থেকে তুলে নেওয়া হলো, আর গায়েব করে হত্যা করার মাধ্যমে তার লাশ বুড়িগঙ্গায় ফেলা দেওয়া হলো। বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এজেন্সির মাধ্যমে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।’

গোটা দেশ এখন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, ‘দেশব্যাপী প্রায় প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদের গুম করা হচ্ছে। হত্যা করে লাশ নদী, খাল-বিল কিংবা রাস্তার ধারে ফেলে দেওয়া হচ্ছে।’

বিজ্ঞাপন

এছাড়া শাহবাগ থানার ২০ নম্বর ওয়ার্ড বিএনপি’র যুগ্ম আহবায়ক ও ঢাকা মেডিকেল ইউনিট বিএনপি’র সভাপতি মো. আজিমকে বৃহস্পতিবার দুপুরে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করলেও এখন পর্যন্ত স্বীকার করছে না বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন জানান, সম্ভব্য সব স্থানে খোঁজ নিয়েও তার সন্ধান মেলেনি।

সূত্রাপুর থানা বিএনপি’র সিনিয়র সহসভাপতি আব্দুস সাত্তার, ৪৩ নম্বর ওয়ার্ড বিএনপি’র সিনিয়র সহসভাপতি কাউসার আহমেদ, সূত্রাপুর থানা বিএনপি নেতা মজিবুর রহমান আনু এবং সূত্রাপুর থানা শ্রমিক দলের  সহসভাপতি দেলোয়ার হোসেনকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানান রিজভী।

তিনি জানান, মুন্সীগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমেদকে বুধবার সদর থানা পুলিশ গ্রেফতার করেছে, ২০ নভেম্বর গ্রেফতার করা হয়েছে ময়মনসিংহ গৌরীপুর উপজেলা যুবদলের  যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম এবং উপজেলা বিএনপি’র সদস্য বাবুল মোড়ল, পৌর যুবদল নেতা মারফত আলী ও মোজাম্মেলকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন