বিজ্ঞাপন

ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা

March 12, 2019 | 1:53 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে সাধারণ ছাত্র অধিকার পরিষদ প্যানেল থেকে নব নির্বাচিত ভিপি নুরুল হক নুরের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১টা ৪৫ মিনিটে এ হামলার ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে টিএসসিতে বিক্ষোভ করছিলো বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। দুপুরে সেখানে সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে যোগ দেন নব নির্বাচিত ভিপি। এসময় ছাত্রলীগের ৫০/৬০ জন নেতাকর্মী অতর্কিতে লাঠিসোটা নিয়ে নুরের ওপর হামলা করে।

বিজ্ঞাপন

হামলায় ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন। ছাত্রদল থেকে নির্বাচনে জিএস প্রার্থী থাকা আনিসুর রহমান খন্দকার অনিক বলেন, ‘ছাত্রলীগের হামলায় কোটার কর্মীদের বাইরেও আমাদের ৩/৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে একজনের কপাল ফেটে গেছে।’

প্রগতিশীল ছাত্র জোটের নেতারা বলছেন, ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরসহ অন্যদের ওপর হামলা চালায়। হামলকারীরা সবাই শোভন গ্রুপের কর্মী বলে জানিয়েছেন তারা।

তারা বলেন, ‘বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শেখ ইনানের নেতৃত্বে এই হামলা হয়। হামলায় অংশ নেন ছাত্রলীগ কর্মী হুসেন, যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নয়। তারপরও সে ইনানের রুমে থাকে।’

বিজ্ঞাপন

এছাড়া হামলায় জড়িত ছিলেন- সূর্যসেন হলের সাবেক ছাত্রলীগ নেতা মেশকাত, এফ রহমান হলের ছাত্রলীগ কর্মী সাগর, সলিমুল্লাহ মুসলিম হলের সায়েম, জিয়া হলের রুবেলসহ অন্যরা।

হামলার পর বাম জোট, কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা নুরকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেন। পরে ছাত্রলীগবিরোধী সব সংগঠন একত্রে ক্যাম্পাসে মিছিল বের করে।

আরও পড়ুন: 
ভিসির বাসভবনের সামনে ছাত্রলীগের বিক্ষোভ
পুনঃনির্বাচনের দাবিতে টিএসসিতে বাম জোটের বিক্ষোভ

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন