বিজ্ঞাপন

ভিসি ভবনে হামলাকারীরা পেশাদার: ডিএমপি কমিশনার

April 12, 2018 | 2:35 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের রাতভর সংঘর্ষের সময় একদল দুর্বৃত্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনে হামলাকারীরা পেশাদার ও দক্ষ ছিলেন বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বৃহস্পতিবার (১২ এপ্রিল) ঢাকা মেট্টোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে পহেলা বৈশাখে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তিন দিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ভিসি ভবনে যেভাবে হামলা ও ভাংচুর হয়েছে তা ছিল ইতিহাসে নজিরবিহীন। একটি চক্র সাধারণ ছাত্রদের মাঝে মিশে নাশকতা চালিয়েছে। হামলাকারীরা ভিসি ভবনে হামলা চালানোর পর সিসি ক্যামেরা ভাংচুর ও ডিভিআর যেভাবে খুলে নিয়ে গেছে, তাতে মনে হচ্ছে এরা অনেক দক্ষ ও পেশাদার। কোনো অপেশাদার লোকের কাজ এটি ছিল না। তারা কোনো চিহ্ন রেখে যায়নি।

বিজ্ঞাপন

কমিশনার বলেন, ভিসি ভবন ছাড়াও অন্য যেসব জায়গায় সিসি ক্যামেরা ছিল সেখান থেকে ফুটেজ সংগ্রহ ও মিডিয়ার ফুটেজ সংগ্রহ করে অনেককে চিহ্নিত করা গেছে। এসব যাচাই বাছাই চলছে। ম্যানুয়ালি ও ডিজিটালি পদ্ধতিতে হামলাকারীদের নিখুতভাবে চিহ্নিত করার কাজ চলছে। এরপর তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। হামলাকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে। যেখানে প্রধানমন্ত্রী বলেছেন, হামলাকারীদের শাস্তি পেতে হবে। তাই কোনো ছাড় নয়। তবে একটু সময় লাগবে।

সারাবাংলা/ইউজে/টিএম

আরও পড়ুন

বিজ্ঞাপন

ভিসি ভবনে হামলাকারীরা পেশাদার: ডিএমপি কমিশনার

পহেলা বৈশাখে রাজধানীর যেসব রাস্তা বন্ধ থাকবে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন