বিজ্ঞাপন

রোনালদোর এই কীর্তি এবারই প্রথম নয়

March 13, 2019 | 12:57 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

স্প্যানিশ ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন জুভেন্টাসের সেরা অস্ত্র ক্রিস্টিয়ানো রোনালদো। তার হ্যাটট্রিকে জুভিদের চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছে দিয়েছেন। বিদায় নিয়েছে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো। অ্যান্তোনিও গ্রিজম্যানদের শেষ ষোলোর ফিরতি ম্যাচে নিজেদের মাঠে রোনালদোরা হারিয়েছে ৩-০ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৩-২ অ্যাগ্রিগেটে কোয়ার্টার ফাইনালে উঠেছে তুরিনের বুড়িরা।

প্রথম লেগে অ্যাতলেতিকোর মাঠে ২-০ গোলে হেরে এসেছিল জুভেন্টাস। দারুণ হ্যাটট্রিক করা রোনালদো মনে করিয়ে দিলেন, কেন তাকে ইতালির চ্যাম্পিয়নরা দলে টেনেছিল।

ম্যাচের ২৭তম মিনিটে হেড করে রোনালদো নিজের ও দলের প্রথম গোলটি করেন। বিরতির পর ৪৯তম মিনিটে আবারো হেড করে অ্যাতলেতিকোর জালে বল জড়ান রোনালদো। ৮৬তম মিনিটে পেনাল্টি শট থেকে বল জালে জড়িয়ে হ্যাটট্রিক পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বিজ্ঞাপন

ফিরতি লেগে অতিমানবীয় কিছু করতে না পারলে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হতো জুভেন্টাসকে। চলতি মৌসুমের এই টুর্নামেন্টে নিজেকে সেভাবে খুঁজেও পাচ্ছিলেন না রোনালদো। মাত্র একটি গোল নিয়ে অ্যাতলেতিকোর বিপক্ষে খেলতে নেমেছিলেন। এখন তার গোল চারটি। প্রতিযোগিতায় মোট গোল ১২৪টি।

সিআর সেভেন জানান, আমাদের দুর্দান্ত একটা ম্যাচ খেলে দারুণ একটা রাত কাটাতেই হতো। আর এটা অসাধারণ একটা রাতই ছিল। শুধু আমার গোলের জন্য নয়, দলের জন্যও। সম্ভবত এ কারণেই জুভেন্টাস আমাকে তাদের সঙ্গী করেছে। দলের জন্য আমি শুধু নিজের কাজটা করলাম। আর এটা ছিল স্বপ্নের মতো একটা রাত। এমন ম্যাচের পর আমরা গর্বিত।

২০১৫-১৬ চ্যাম্পিয়ন্স লিগের মৌসুমে কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদে থাকাকালীন একই ঘটনা ঘটিয়েছিলেন রোনালদো। ওই মৌসুমে উলফসবুর্গের বিপক্ষে প্রথম লেগে ২-০ গোলের ব্যবধানে হেরেছিল রিয়াল। দ্বিতীয় লেগে রোনালদোর হ্যাটট্রিকে সেমিতে উঠেছিল মাদ্রিদের দলটি। সেবার অ্যাতলেতিকোকে হারিয়ে চ্যাম্পিয়নও হয়েছিল রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

এদিকে, শেষ ষোলোর ফিরতি পর্বে বড় ব্যবধানে জিতেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। দারুণ ছন্দে থাকা সিটিজেনরা জার্মানির ক্লাব শালকেকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে। গোল উৎসবে মেতে উঠা ইংলিশ ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ১০-২ অ্যাগ্রিগেটে। ক্লাব ফুটবলে ইউরোপ সেরার মঞ্চে নিজেদের ইতিহাসে এটা তাদের সবচেয়ে বড় জয়।

সিটির হয়ে জোড়া গোল করেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। একটি করে গোল করেন রাহিম স্টার্লিং, লেরয় সানে, বের্নার্দো সিলভা, গাব্রিয়েল জেসুস ও ফিল ফোডেন।

** রোনালদো-দিবালাকে ছাড়াই বড় জয় জুভেন্টাসের

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন