বিজ্ঞাপন

শুক্রবার হচ্ছে বিএফইউজে নির্বাচন

July 5, 2018 | 5:28 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন শুক্রবার (৬ জুলাই) অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অনুষ্ঠানের জন্য গঠিত নির্বাচন কমিশন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেন বৃহস্পতিবার বিকেলে (৫ জুলাই) সারাবাংলাকে জানান, নির্বাচনের সব প্রস্তুতি শেষ হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

এবারের নির্বাচনে সভাপতি পদে ৩ জন প্রার্থী নির্বাচন করছেন। মহাসচিব পদে রয়েছেন ২ জন এবং কোষাধ্যক্ষ পদে আছেন ৩ জন প্রার্থী। ঢাকা থেকে সহ-সভাপতি পদে ২ জন, যুগ্ম মহাসচিব পদে ৭ জন, দফতর সম্পাদক পদে ৩ জন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

তাছাড়াও ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে ৪ জন, চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি ৩ জন, যুগ্ম মহাসচিব পদে ৫ জন, নির্বাহী পরিষদের সদস্য পদে ৬ জন, খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে ২ জন, নির্বাহী সদস্য পদে ৩ জন, যশোর ইউনিট থেকে সহ-সভাপতি ১ জন, যুগ্মমহাসচিব পদে ১ জন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরইমধ্যে নারায়ণগঞ্জ ইউনিটের ২ জন নির্বাহী পরিষদ সদস্যকে বিনা প্রতিদ্বন্বিতায়, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও ২ জন নির্বাহী সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কুষ্টিয়ায় ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্বিতায়, কক্সবাজার ইউনিটে ২ জন নির্বাহী পরিষদের সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও বগুড়া ইউনিটের যুগ্মমহাসচিব পদে ১ জন নির্বাহী সদস্য পদে দুইজনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার দুপুরে বিএফইউজের নির্বাচন শ্রম আদালত স্থগিত করেছে বলে খবর প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদপ্রার্থী খায়রুল আলম ও নির্বাহী কমিটির সদস্য সেবিকা রাণীর আবেদনের পরিপ্রেক্ষিতে শ্রম আদালত পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করে বলে জানা যায়।

তবে প্রধান নির্বাচন কমিশনার অালমগীর হোসেন জানান, নির্বাচন স্থগিত বিষয়ে কোনো নির্দেশনা তাদের হাতে নেই। সুতরাং ঠিক সময়েই ভোট শুরু হবে।

সারাবাংলা/একে

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন