বুধবার ২২ মে, ২০১৯ ইং , ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রমজান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শেষ হলো কিশোরগঞ্জের হকি প্রশিক্ষণ

মার্চ ১৩, ২০১৯ | ৬:২৯ অপরাহ্ণ

।। স্পোর্টস ডেস্ক ।।

কিশোরগঞ্জ সদর উপজেলার আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে শেষ হলো মাস ব্যাপী হকি প্রশিক্ষণ। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির অংশ হিসেবে এই ক্যাম্পের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিস।

গত ২৯ জানুয়ারি আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ২০ জন বালক এবং ২০ জন বালিকা নিয়ে এই ক্যাম্প শুরু হয়। ক্যাম্প পরিচালনার দায়িত্বে ছিলেন কিশোরগঞ্জ জেলার হকি কোচ রিপেল হাসান।

বিজ্ঞাপন

সমাপনী অনুষ্ঠানে খেলোয়াড়দের মাঝে সনদপত্র তুলে দেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল আমিন। তিনি জানান, ২১ বছর যাবৎ জেলা ক্রীড়া অফিস থেকে এই স্কুলে হকি ক্যাম্পের আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় আরজত আতরজান উচ্চ বিদ্যালয় জাতীয় স্কুল পর্যায়ে বালিকা দল তিনবার চ্যাম্পিয়ন এবং বালক দল তিনবার রানার্স আপ হয়েছে। এছাড়া প্রথমবারের মতো জাতীয় যুব নারী হকি দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩৫ জন খেলোয়াড়ের মধ্যে ৬ জন কিশোরগঞ্জ জেলার এই স্কুলের ছাত্রী।

তিনি আরো জানান, চলতি বছরে স্কুলের গন্ডি পেরিয়ে যাওয়া ৫ জন খেলোয়াড় কোটায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌ-বাহিনীতে চাকরি পেয়েছে। প্রতি বছর ৩০ জন খেলোয়াড়কে আমরা প্রশিক্ষণ দিলেও বালক এবং বালিকাদের বাড়তি আগ্রহের কারণে এই বছর ৪০ জন খেলোয়াড়কে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি আমরা।

সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ। তিনি জানান, প্রতি বছরের মতো এ বছরও খেলোয়াদের জার্সি, হকিস্টিক এবং বল দেয়ার কারণে জেলা ক্রীড়া অফিসকে ধন্যবাদ জানাই। তবে ক্রীড়া পরিদপ্তরের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানাই প্রথমবারের মতো কিপিং সেট প্রদান করার জন্য। এই সেট অনেক ব্যয়বহুল হওয়ায় আমরা কিপিং সেট ছাড়াই অনুশীলন করিয়েছি। তবে এবার আরো নতুন উদ্যোমে নতুন খেলোয়াড়রা অনুশীলন করতে পারবে। সমাপনী অনুষ্ঠানে স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ছাড়াও শিক্ষক মন্ডলি উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমআরপি

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন