বিজ্ঞাপন

সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব: বন্ধুর বাসায় বেড়াতে এসে কিশোর খুন

September 1, 2018 | 9:50 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পটুয়াখালী থেকে রাজধানীর উত্তরার দক্ষিণখান এলাকায় বন্ধু নাজমুলের বাড়িতে বেড়াতে এসেছিল কিশোর মেহেদী হাসান (১৭)। বন্ধু নাজমুলের সঙ্গে এলাকার আরাফাত গ্রুপের সদস্য ত্বকিরের দীর্ঘদিন ধরে শান্তর গ্রপের সঙ্গে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব চলছিল। এ দ্বন্দ্বের জেরে দুগ্রুপের সংঘর্ষে খুন হয় কিশোর মেহেদি হাসান।

শুক্রবার (৩১ আগস্ট) সন্ধ্যার দিকে কেসি হাসপাতাল এলাকায় দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ সময় বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তখন নাজমুলের সঙ্গে ছিল মেহেদী। এ সময় প্রতিপক্ষের কয়েকজন মেহেদির মাথায় ও চোয়ালের নিচে চুরিকাঘাত করলে অতিরিক্ত রক্তক্ষরণ হয় তার। এ অবস্থায় তাকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরে তার মরদেহ ময়না তদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায় দক্ষিনখান পুলিশ।

বিজ্ঞাপন

দক্ষিণ খান থানা সূত্র জানায়, মেহেদী আগে দক্ষিণখান এলাকায় পড়তো। বছর খানেক আগে সে গ্রামের বাড়ি পটুয়াখালী চলে যায়। এরপর দুদিন আগে বন্ধু নাজমুলের বাসায় বেড়াতে আসে সে। সে আসার আগ থেকে আরাফাত গ্রুপ ও শান্ত গ্রুপ নামে দুই পক্ষের সঙ্গে দ্বন্দ্ব চলছিল।

দক্ষিণ খান থানার ইন্সপেক্টর (তদন্ত) শফিকুল গনি শাবু সারাবাংলাকে বলেন, নিহত মেহেদী তার বন্ধু নাজমুলের বাসায় বেড়াতে এসেছিল। কিন্তু কিছুদিন ধরে তার বন্ধু নাজমুলের সঙ্গে এলাকার ত্বকির নামে অপর একজনের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। তারা আবার এলাকায় নাজমুল শান্ত গ্রুপ এবং ত্বকির আরাফাত গ্রুপের সদস্য। যে কারণে ত্বকির নাজমুলকে ভাই বলে ডাকতে বলতো। কিন্তু নাজমুল তা মানতো না। এটা নিয়ে শুক্রবার সন্ধ্যায় দুপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এর এক পর্যায়ে আরাফাত গ্রুপের সদস্যরা নাজমুলের সঙ্গে থাকা মেহেদীকে ধারালো অস্থ দিয়ে আঘাত করে। এতে তার মাথায় ও চোয়ালোর নিচে থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।

এ ঘটনায় নিহত কিশোরের মা জাহানারা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি। সেই সঙ্গে ঘটনায় জড়িত আরাফাত গ্রুপের সিফাত ও মেহেরাজ নামে দুজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সারাবাংলাকে বলেন, এ ঘটনায় হত্যা মামলা দায়ের করেছেন নিহত মেহেদীর মা। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেলের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন