বিজ্ঞাপন

সিলেটে নির্বাচনী সামগ্রী বিতরণের কাজে বিলম্ব, বিএনপির ক্ষোভ

July 29, 2018 | 12:23 pm

।। মেজবাহ শিমুল, সিলেট থেকে ।।

বিজ্ঞাপন

ঘোষিত সময়ের পুরো দুই ঘণ্টা পর শুরু হলো সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের সরঞ্জাম বিতরণ।

রোববার (২৯ জুলাই) দুপুর ১২টা থেকে নগরীর আবুল মাল আব্দুল মহিত ক্রীড়া কমপ্লেক্স থেকে নির্বাচনী সামগ্রী বিতরণের কাজ শুরু করেন নির্বাচন কমিশন। যদিও আগেই ঘোষণা দেওয়া হয়েছিল যে, সকাল ১০টায় শুরু হবে এই কার্যক্রম।

সেই অনুযায়ী নির্বাচনী সামগ্রী বহন করার কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানগুলো সকাল থেকেই প্রস্তুত ছিল। সঙ্গে প্রস্তুতি ছিলেন আনসান সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিজ্ঞাপন

তবে যারা মূল কাজটি করবেন, অর্থাৎ নির্বাচন কমিশনের কর্মকর্তা বা রিটার্নিং কর্মকর্তা কেউই ছিলেন না। সকাল থেকেই রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামানকে টেলিফোন করেন সাংবাদিকরা। বারবারই তিনি জানিয়েছেন, কিছুক্ষণের মধ্যেই পৌঁছবেন। তার সেই কিছুক্ষণ শেষ হয়েছে দুপুর ১২টায়।

সিলেটে মোট ১৩৪টি ভোটকেন্দ্র রয়েছে। যার মধ্যে ৮০টিকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। এসব কেন্দ্রে সরঞ্জাম পৌঁছতে এবং পুরো প্রক্রিয়া শেষ করতে অনেক সময় প্রয়োজন। ফলে দেরি করে শুরু হওয়ায় কতক্ষণে এসব সামগ্রী যথাস্থানে পৌঁছবে তা নিয়ে শঙ্কা রয়েই যাচ্ছে।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। সারাবাংলাকে তিনি বলেন, নির্বাচন কমিশন আগামীকালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে জেতাতে নীল নকশা করছে। তিনি নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে শঙ্কাও প্রকাশ করেন।

বিজ্ঞাপন

এই নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বিতাকারী হলেন – সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান। তিনি লড়বেন নৌকা প্রতীক নিয়ে। অন্যদিকে ধানের শীষ প্রতীক নিয়ে মাঠে থাকবেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

শুধু সিলেটেই নয় সোমবার ভোটের লড়াই চলবে রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনেও।

সারাবাংলা/এমএস/এসএমএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন