বিজ্ঞাপন

স্বর্ণালঙ্কার ও টাকার লোভে খুন করা হয় ইডেন কলেজের অধ্যক্ষকে

February 15, 2019 | 7:46 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বাসা থেকে স্বর্ণালঙ্কার ও টাকা হাতিয়ে নিতে ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনকে তার গৃহকর্মীরা পরিকল্পিতভাবে খুন করেছে বলে ধারণা করছে পুলিশ।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার সারাবাংলাকে এ তথ্য জানান। এর আগে গতকাল রাতে অভিযান চালিয়ে অধ্যক্ষ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করে নিউমার্কেট থানা পুলিশ।

ডিসি মারুস সরদার সারাবাংলাকে বলেন, অধ্যক্ষ হত্যাকাণ্ডে জড়িত দুজনকে গ্রেফতারের পর তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা ধারণা করছি, এ হত্যাকাণ্ড ছিল পরিকল্পিত। অ্যালিফ্যান্ট রোডের ওই বাসার স্বর্ণালঙ্কার হাতিয়ে নিতে তারা মূলত পরিকল্পনা করে বলে আমরা ধারণা করছি। কারণ এ ঘটনায় যে দুজনকে গ্রেফতার করেছি তাদের মধ্যে ওই বাসার গৃহকর্মী রিতা প্রত্যক্ষভাবে জড়িত বলে স্বীকার করেছে। আর তাকে গ্রেফতার করতেও আমাদের বেশ বেগ পেতে হয়েছে। কারণ বাসায় গৃহকর্মী হিসেবে সে যখন যোগ দেয় তখন বাসার মালিককে যে তথ্য দিয়েছিল সেটি ছিল ভুল। এমনকি সে যে সিম ব্যবহার করে সেটিও অন্যজনের নামে রেজিস্ট্রার করা। গ্রেফতার সে জানিয়েছে, হত্যাকাণ্ডের আগে অধ্যক্ষকে দেওয়া তাদের ঠিকানার কাগজটিও অধ্যক্ষের ডায়েরি থেকে ছিঁড়ে নিয়ে গেছে তারা। তারা ওই বাসায় বেশিদিনও হয়নি কাজে যোগ দিয়েছিল। রিতা যোগ দিয়েছিল ঘটনার আটদিন আগে এবং অপরজন মাসখানেক আগে যোগ দিয়েছিল।

বিজ্ঞাপন

এর আগে বিকেল সাড়ে তিনটার দিকে নিউ মার্কেট থানায় অধ্যক্ষ হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারকৃতদের বিষয়ে সংবাদ সম্মেলন করেন ডিসি মারুফ সরদার।

এ সময় তিনি বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীনের বাসায় গৃহকর্মী সাপ্লায়ার রুনু ওরফে রাকিবের মা ও স্বপ্না ওরফে রিতা আক্তারকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামী গৃহকর্মী রেশমা পলাতক রয়েছে। প্রথমে রাজধানীর মিরপুর থেকে সাপ্লায়ার রাকিবের মাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর দুই আসামিকে গ্রেফতার অভিযান চালালে নেত্রকোনার মদন এলাকা থেকে স্বপ্না ওরফে রিতাকে গ্রেফতার করা হয়। তবে এ ঘটনায় অপর মূল আসামি রেশমাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। রিতাকে গ্রেফতারের সময় তার কাছ থেকে নিহত ইডেন কলেজের সাবেক অধ্যক্ষের বাসা থেকে খোয়া যাওয়া স্বর্ণের চেইন ও সাত হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

তবে অপর আসামি রেশমাকে গ্রেফতার করতে পারলে কীভাবে এবং আর অন্য কোনো উদ্দেশ্য ছিল কি না সে রহস্য উদঘাটন করা যাবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন