বিজ্ঞাপন

১০ জেলায় সড়ক দুর্ঘটনায় গেল ৩৭ প্রাণ

June 23, 2018 | 10:21 am

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকাসহ দেশের আট জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩৭ জনের প্রাণ গেছে। দুর্ঘটনায় অন্তত অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শনিবার (২৩ জুন) ভোর ও বিকেলে এসব দুর্ঘটনা ঘটে।

এরমধ্যে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলায় বাস উল্টে ১৮ জন, রংপুর সদরে বিআরটিসির বাসে ট্রাকের ধাক্কায় ছয়জন, লক্ষ্মীপুর, নাটোর, ফরিদপুর, গোপালগঞ্জ ও সিরাজগঞ্জে দুইজন এবং ঢাকা, রাজবাড়ী এবং ফেনীতে এক জন করে নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বেশিরভাগই ঢাকাগামী যাত্রী ছিল বলে জানিয়েছে পুলিশ ও সংশ্লিষ্টরা।

সারাবাংলার ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টদের পাঠানো তথ্য-

বিজ্ঞাপন

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়িতে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি বাস উল্টে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৩১ জন।

শনিবার ভোরে উপজেলার ব্র্যাক মোড়ের কাছে বাঁশকাটা (গরুরহাট) এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান। নিহতদের মধ্যে আট জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন, দিনাজপুর বীরগঞ্জের আখতারুল ইসলাম, কুড়িগ্রামের রাজিবপুরের মাসুদ রানা, কুষ্টিয়ার মিরপুরের আব্দুর রশিদ, পঞ্চগড়ের বোদা উপজেলার জহিরুর ইসলাম, টাঙ্গাইল সদরের রুবেল হোসেন, গাইবান্ধা সাদুল্লাপুরের ইউনুস আলী, নীলফামারী জলঢাকার মিনারুল ইসলাম, রংপুরের গঙ্গাচড়ার এমদাদ আলী।

রংপুর: রংপুর সদর উপজেলার পাগলাপীরে বালুবাহী ট্রাকের ধাক্কায় ৬ বাসযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন।

বিজ্ঞাপন

শনিবার ভোরে উপজেলার সলেয়াশাহ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে নিশাত (২০) এবং সাজ্জাদ (১৯) নামে দুইজনের পরিচয় জানা গেছে। তাদের বাড়ি দিনাজপুর জেলায়। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন তারাগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল্লাহ হিল বাকী।

নাটোর: নাটোরে বালুভর্তি ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অটোচালকসহ আরও তিনজন।

বিজ্ঞাপন

শনিবার (২৩ জুন) সকাল সোয়া ৬টার দিকে শহরের আলাইপুরস্থ কমলা সুপার মার্কেটের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের মঙ্গল দেবনাথের স্ত্রী সুলতা দেবনাথ (৩৫) ও একই গ্রামের মৃত কার্তিক চন্দ্রের ছেলে কানাই চন্দ্র (৪০)।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, জানিয়েছেন দুর্ঘটনার পর ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছে।

গোপালগঞ্জ: গোপালগ‌ঞ্জ সদর উপ‌জেলার ঘোনাপাড়ায় যাত্রীবাহী বাসের চাপায় দুইজন নিহত ও কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

শ‌নিবার (২৩ জুন) সকাল সা‌ড়ে সাতটার দি‌কে গোপালগঞ্জ-টুঙ্গীপাড়া সড়কের ঘোনাপাড়ায় এ দুঘর্টনাটি ঘটে।

নিহতরা হলেন- বেসরকারি উন্নয়ন সংস্থা রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) গোপালগঞ্জ অফিসের অফিস রেজিস্ট্রার ইমরান হোসেন (৩৮), মাঠ কর্মকর্তা পুলক ব্যাপারী (৩৪)।

গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) শওকত হোসেন জানান, বাগেরহাট থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ঘোনাপাড়ায় একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই মারা যান। মরদেহ উদ্ধার করে গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ২০ জন বাসযাত্রী।

শনিবার (২৩ জুন) সকালে বগুড়া-নগরবাড়ী মহাসড়কে উপজেলার ভুইয়াগাঁতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রায়গঞ্জ উপজেলার শ্যামনাই গ্রামের জসিম উদ্দিনের ছেলে ট্রাক চালক শরিফ ফকির (৩৫) ও একই গ্রামের ধুকু মিয়ার ছেলে হেলপার রফিকুল ইসলাম (৩০)।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর কাদির জিলানী জানান, বগুড়া থেকে ঢাকাগামী আর কে পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাক চালক ও হেলপারের মৃত্যু হয়।

ফরিদপুর: ফরিদপুরে বাস খাদে পড়ে বাসের চালক ও সহকারী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। শনিবার সকালে ঢাকা-বরিশাল মহাসড়কে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদী নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাফুজার রহমান জানান, বরিশাল থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসার তুহিন পরিবহনের এক বাস সামনের চাকা ফেটে গেলে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে বাসের চালক ও সহকারী নিহত হয়। এ ঘটনায় আহতদের ভাঙ্গা ও ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতিতে ট্রাকের ধাক্কায় সিএনজি অটোরিকশার দুইযাত্রী নিহত হয়েছেন। সকালে উপজেলার আজাদ নগরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চর আফজাল এলাকার আব্দুর রশিদের স্ত্রী শাহেরা খাতুন ও মিলন মিয়া।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটি এম আরিছুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা: সাভারে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও আহত হয়েছেন অন্তত ২০ জন। এদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের তুরাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদির বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত এক যাত্রীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তির পাশাপাশি দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি উদ্ধার করে থানা আনা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান এ পুলিশ কর্মকর্তা।

রাজবাড়ী: গোয়ালন্দ উপজেলায় বাসের চাকায় পৃষ্ট হয়ে ইমন সরদার (২১) নামে এক হেলপার (চালকের সহকারী)  মারা গেছেন।

হয়েছেন। শনিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। ইমন ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার কাঠিয়া বড়গ্রামের ইসমাইল সরদারের ছেলে।

রাজবাড়ীর আহলাদিপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবী হোসেন খাঁন বলেন, ফরিদপুর থেকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসা সুবর্ণ পরিবহনের একটি বাস উপজেলার দৌলতদিয়া তেলের পাম্পের কাছে অপর একটি বাসকে ওভারটেক করতে যায়। এসময় বাসটির সামনের গেইটে দাঁড়িয়ে থাকা হেলপার ইমন ছিটকে পড়ে ওই বাসের চাকাতেই পৃষ্ট হয়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেনী: ফেনীর লালপুলে বাস চাপায় মো. আরিফ হোসেন(২৫) নামে এক ট্রাক্টর চালক নিহত হয়েছে। শনিবার বিকেলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের লালপুলে এ দুর্ঘটনা ঘটে। নিহত আরিফ ফেনী সদর উপজেলার গোবিন্দপুর এলাকার বাসিন্দা। নিহতের লাশ ফেনী সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ফেনী হাইওয়ে পুলিশের ইনচার্জ (ওসি) আবদুল আউয়াল চৌধুরী জানান, ফেনীর লালপুলে সড়ক পার হওয়ার সময় যাত্রীবাহী শ্যামলী পরিবহন চাপায় গুরুতর আহত হন ট্রাক্টর চালক আরিফ ও তার অজ্ঞাত পরিচয় দুই হেলপার। তাদের ফেনী জেলা সদর হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক চালক আরিফকে মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/এমএইচ

আরও পড়ুন

দশ ট্রাক অস্ত্র ‘ধরিয়ে দেওয়া’ পুলিশ কর্মকর্তার প্রাণ গেল সড়কে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন