বিজ্ঞাপন

৭ মে’র মধ্যে কোটা সংস্কারে সরকারের সিদ্ধান্ত, আন্দোলন স্থগিত

April 9, 2018 | 6:30 pm

ঢাকা: আগামী ৭ মে’র মধ্যে সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়ে সরকারের সিদ্ধান্ত চূড়ান্ত হবে। আর ততদিন শিক্ষার্থীদের আন্দোলনও স্থগিত থাকবে।

বিজ্ঞাপন

সোমবার (৯ এপ্রিল) সচিবালয়ে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে।

আ.লীগ নেতাদের সঙ্গে আন্দোলনকারীদের বৈঠক

বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ব্রিফিংয়ে  এসব কথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, নতুন প্রজন্মের জন্য আমাদের দুর্বলতা রয়েছে। তাদের কথা আমাদের প্রধানমন্ত্রী কখনো উপেক্ষা করেন না। তিনি আমাদের সে জন্যই তাদের কাছে পাঠিয়েছেন। আমরা তাদের কথা শুনেছি।

এখানে বিদ্যমান কোটা পদ্ধতি পরীক্ষা নিরীক্ষা করে এ ব্যাপারে একটা সমাধান বের করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সরকার কোনও কঠোর অবস্থান নিয়ে নেই।

তবে গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে যে তাণ্ডব চলেছে। সেখানে ভিডিও ফুটেজে এই তাণ্ডবের সাথে যারা জড়িত তাদের শাস্তি পেতেই হবে, বলেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

কোটা সংস্কারের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির কোনও সম্পর্ক নেই, সেখানে তিনি ও তার বাসভবন কোনও ভাবেই সম্পৃক্ত নয় এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ভিডিও ফুটেজে যাদের পাওয়া যাবে তাদেরই যেনো ধরা হয়, নিরীহ, নিরাপরাধ যেনো কেউ শাস্তি না পায়।

শিক্ষার্থীরা বলেছেন, সেখানে হামলা তারা করেন নি, অনুপ্রবেশকারীরা করেছেন।

এর আগে শিক্ষার্থীদের প্রতিনিধিরা তাদের বক্তৃতায় আন্দোলন ৭ মে পর্যন্ত স্থগিত রাখার ঘোষণা দেয়।

ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীরা কথা দিয়েছে দিয়েছে তারা আন্দোলন তুলে নেবে। আমরাও কথা দিচ্ছি তাদের দেওয়া তারিখ ৭ মে’র মধ্যেই সরকার প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে পরীক্ষা নিরীক্ষা করে কোটা সংস্কারের বিষয়ে একটি সিদ্ধান্ত নেবে।

বিজ্ঞাপন

সড়ক-মহাসড়ক অবরোধ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ ব্যাপারে শিক্ষিত তরুণ ভাই ও বোনদের বলবো এক্ষেত্রে বিবেকের ভাষা যেনো ব্যবহার করবে। মহাসড়ক বন্ধ রাখলে সাধারণ মানুষের ক্ষতি হয় এটা মনে রাখতে হবে।

সারাবাংলা/এমএম

আরও পড়ুন:

বিক্ষোভকারী পুলিশ স্ব-স্ব অবস্থানে, প্রতিনিধি দল যাচ্ছে সচিবালয়ে

কোটা সংস্কারের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রীর

আলোচনায় বসলেই সমস্যার সমাধান হবে : আ. লীগ

কোটা সংস্কার : বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, ক্লাস বর্জন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন