বিজ্ঞাপন

৪ ঘণ্টাতেও মেলেনি ইভিএমের ফল!

June 26, 2018 | 8:10 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গাজীপুর থেকে: গাজীপুর সিটি করপোরেশনে বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হওয়ার পর চার ঘণ্টা পার হলেও মেলেনি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে নেওয়া ভোটকেন্দ্রের ফল। ইভিএম দিয়ে ভোট নেওয়ার ৩০ মিনিটের মধ্যেই ফল প্রকাশের কথা থাকলেও রাত ৮টায়ও গাজীপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মাত্র একটি ইভিএম কেন্দ্রের ফল প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল সারাবাংলাকে বলেন, এখনও ফল হাতে আসেনি। তবে এর ৫/১০ মিনিট পরই তিনি বলেন, ১০/১৫টি কেন্দ্রের ফল পাওয়া গেলে একসঙ্গে জানিয়ে দেওয়া হবে।

যদিও এর আগের সিটি করপোরেশন নির্বাচনগুলোর অভিজ্ঞতা বলে, ইভিএম কেন্দ্রগুলোর ফল ভোটগ্রহণ শেষের ৩০ মিনিট থেকে একঘণ্টার মধ্যেই পাওয়া গেছে। সর্বশেষ খুলনা সিটি করপোরেশন নির্বাচনের চিত্রও ছিল একই। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত (মঙ্গলবার রাত ৮টা) গাজীপুর সিটি করপোরেশনের ছয়টি ইভিএম কেন্দ্রের মধ্যে মাত্র একটি কেন্দ্রের ফল জানানো হয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ছয়টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হয়। কেন্দ্রগুলো হলো— চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (ভোটার সংখ্যা ২৪৮০), চাপুলিয়া মফিজউদ্দিন খান উচ্চ বিদ্যালয় (ভোটার সংখ্যা ২৫৫২), পশ্চিম জয়দেবপুরের মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে-১ (ভোটার সংখ্যা ২৫৬২), মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে-২ (ভোটার সংখ্যা ২৮২৭), রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে-১ (ভোটার সংখ্যা ১৯২৭) ও রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্রে-২ ( ভোটার সংখ্যা ২০৭৭)।

এর আগে, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। বিকাল ৪টা পর্যন্ত ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি ভোটকেন্দ্রের ২ হাজার ৭৬১টি কক্ষে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। এই সিটির ১৯টি সংরক্ষিত নারী ও ৫৭টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন, নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন