বিজ্ঞাপন

ভিডিওচিত্র প্রদর্শনের নজিরে ধন্যবাদে সিক্ত হুইপ ইকবালুর রহিম

June 27, 2018 | 10:29 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাজেট আলোচনার সুযোগ নিয়ে নিজ নির্বাচনী এলাকার জনগণের কল্যাণে সরকারের বিভিন্ন উন্নয়ন, অগ্রগতি ও সাফল্যের চিত্রগুলো ডিজিটাল পদ্ধতিতে সংসদে প্রদর্শন করলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এতে সংসদের পক্ষ থেকে সরকার দলীয় এই সংসদের প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপণ করে স্পিকার।

বুধবার (২৭ জুন) জাতীয় সংসদের ২১তম অধিবেশনে ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এই ভিডিও চিত্র প্রদর্শন করেন। এ সময় অধিবেশনের সভাপতিত্ব করছিলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া। তার আগে ৩টা ২০ মিনিটের দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।

প্রসঙ্গত, সরকারি ও বিরোধী দল স্পিকারের অনুমতি নিয়ে ভিডিওচিত্র প্রদর্শন করতে পারেন। এবার প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এর আগে কেউ ভিডিও চিত্র প্রদর্শন করেননি।

বিজ্ঞাপন

ভিডিও চিত্র প্রদর্শনের আগে হুইপ ইকবালুর রহিম প্রস্তাবিত বাজেটের উপর আলোচনা করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন লালিত স্বপ্ন সোনার বাংলা গড়ার প্রত্যয়ে রূপকল্প-২০২১ দিন বদলের সনদ এবং মুক্তিযুদ্ধের চেতনার আলোকে একটি সুখী সমৃদ্ধশালী অসাম্প্রদায়িক ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকারের নিরবিচ্ছিন্ন প্রচেষ্টায় ইতোমধ্যেই ব্যাপক সাফল্য অর্জন হয়েছে। আমাদের সরকারের ধারাবাহিকভাবে বড় বড় বাজেট প্রদান এবং সেগুলোর বাস্তবায়নই তার প্রমাণ। আমাদের প্রত্যেকটি বাজেট গণমুখী এবং বাস্তবায়নযোগ্য তার সবচেয়ে বড় প্রমাণ আমাদের মাথাপিছু আয় এখন ১৭৫২ মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

সরকারের গৃহীত পদক্ষেপের কারণে উন্নয়ন এবং অগ্রগতির সকল সূচকে আমরা এগিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমার নির্বাচনী এলাকা আজকে উন্নয়নের রোল মডেল। এক সময় আমার দিনাজপুর মানুষ ক্ষুধার যন্ত্রণায় আর্তনাদ করতো। এখন আমার দিনাজপুরে ক্ষুধা নাই। কৃষকের অভাব নাই। সাধারণ মানুষ শান্তিতে বসবাস করছে। আমি আমার দিনাজপুরের উন্নয়ন কর্মকাণ্ডের একটি সংক্ষিপ্ত ভিডিওচিত্র প্রদর্শনের অনুমতি প্রার্থনা করেন এবং এরপর স্পিকার ভিডিওচিত্রটি প্রদর্শনের অনুমতি দেন।

ভিডিও চিত্রটি প্রদর্শিত হলে অধিবেশনের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেন, ‘ধন্যবাদ মাননীয় হুইপ। আপনাকে অসংখ্যা ধন্যবাদ। আপনার এই সুন্দর ভিডিওচিত্র প্রদর্শনের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ এবং সংসদের পক্ষ থেকেও আপনাকেও আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন