বিজ্ঞাপন

‘রোনালদোকে একা কেউ থামাতে পারবে না’

June 30, 2018 | 1:40 pm

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ক্রিশ্চিয়ানো রোনালদো বনাম উরুগুয়ে। বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডের আজকের ম্যাচের আগে যেন সমীকরণটা দাঁড়িয়ে গেছে এমনই। গ্রুপ পর্বে হ্যাটট্রিক করেছেন রোনালদো, পরে করেছেন আরেকটি। আজ উরুগুয়ের সামনেও হতে পারেন সবচেয়ে বড় বাধা। এমন ম্যাচের আগে উরুগুয়ে কোচ অস্কার তাবারেজ বলছেন, রোনালদোকে একা থামানো সম্ভব নয়।

গ্রুপ পর্বে চার গোল করে রোনালদো জানান দিয়েছেন, উরুগুয়ের সঙ্গে সবচেয়ে বড় হুমকি তিনিই হতে পারেন।উরুগুয়ের দুই ডিফেন্ডার গডিন ও জিমেনেজ অ্যাটলেটিকোর হয়ে ক্লাব ফুটবল খেলেছেন, মাদ্রিদ ডার্বিতে অনেক বারই সামাল দিয়েছেন রোনালদোকে। তাবারেজ বলছেন, রোনালদোকে একা কেউ হারাতে পারবেন না।

‘আমার মনে হয় রোনালদো বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন। ম্যাচে পরিকল্পনা করা, প্রতিপক্ষকে নিয়ে চিন্তা করা সবকিছু মিলিয়েই সে অনন্য।’

বিজ্ঞাপন

‘কিন্তু সবকিছুর চেয়ে বড় কথা হচ্ছে, সে একজন নেতা। এবং একা কারও পক্ষে তাকে থামানো সম্ভব না।’

গডিন-রোনালদো দ্বৈরথও নাকচ করে দিলেন তাবারেজ, ‘গডিন না, কেউই না। আমাদের সামগ্রকভাবে কাজ করতে হবে। তবে এটা নিয়ে আমাদের ঘুর হারাম হয়ে যাচ্ছে, এমন নয়। আমরা ওকে নিয়ে যথেষ্ট ভাবছি, তবে শুধু ওকে নিয়ে পড়ে থাকলেও চলবে না’।

তাবারেজ মনে করিয়ে দিচ্ছেন, পর্তুগাল ইউরোপিয়ান চ্যাম্পিয়নও, ‘পর্তুগালে নয়জন আছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন যারা হয়েছে। এটাই বলে দিচ্ছে দল হিসেবে ওরা কেমন।’

বিজ্ঞাপন

তাবারেজ অবশ্য বললেন না, তারা শিরোপা জেতার জন্য এসেছেন। তবে মনে করিয়ে দিলেন, গত ১২ বছর ধরে এই দলের দায়িত্বে আছেন, এই দলটা একসূত্রে গেঁথেছেন। এবার নিজেদের সেই লক্ষ্য অর্জনের পালা, মনে করে দিয়েছেন সেটা।

সারাবাংলা/ এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন