বিজ্ঞাপন

মিরাজের দশে শিরোপা খুলনার

December 23, 2017 | 1:29 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

জয়টা এক অর্থে সময়ের ব্যাপারই ছিল। ইনিংস পরাজয় এড়ানোর জন্যই ঢাকা বিভাগকে করতে হতো আরও ১৭৭ রান, হাতে ছিল ৬ উইকেট। শেষ পর্যন্ত সেটাও করতে পারেনি ঢাকা, ইনিংস ও ৪৯ রানে জয় পেয়েই হ্যাটট্রিক শিরোপা উদযাপন করেছে খুলনা।

খুলনা যে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন হচ্ছে, সেটা প্রথম দুই দিন শেষেই নিশ্চিত হয়ে গিয়েছিল। চতুর্থ দিনে জয় না পেলে সেটা হতো অলৌকিক কিছু। তৃতীয় দিন শেষেই ঢাকা ৪ উইকেট হারিয়ে ফেলেছিল। তৈয়বুর পারভেজ কাল ৩৫ রানে অপরাজিত ছিলেন, আজ ঠিক ৫০ রান করেই আউট হয়ে যান। ২০০ রানে খুলনা আজ হারায় দিনের প্রথম উইকেট। মেহেদী হাসান মিরাজও পেয়ে যান দিনের প্রথম উদযাপনের সুযোগ।

এরপর বাকিদের গল্পটা শুধু আসা যাওয়ার। ওই ২০০ রানেই কোনো রান না করেই ফিরে গেছেন রনি তালুকদার। নাদিফ চৌধুরী ও মোহাম্মদ শরীফ এরপর একটু চেষ্টা করেছিলেন, কিন্তু দুজনের ৫৭ রানের জুটিটা সান্ত্বনা ছাড়া আর কিছু দিতে পারেনি। ১৯ রানে শেষ ৩ উইকেট হারিয়েছে ঢাকা, শেষ পর্যন্ত অলআউট হয়েছে ২৯৭ রানে।

বিজ্ঞাপন

মিরাজ ও রুবেল হোসেন পেয়েছেন তিনটি করে উইকেট। প্রথম ইনিংসে সাত উইকেট যোগ করে ম্যাচে দশ উইকেট হলো মিরাজের, প্রথম শ্রেণীর ক্রিকেটে দ্বিতীয়বার গড়লেন এই কীর্তি। এর আগে মিরপুর টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার নিয়েছিলেন ম্যাচে দশ উইকেট। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতেই।

সারাবাংলা/এএম/২৩ ডিসেম্বর, ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন