বিজ্ঞাপন

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক রেডক্রসের প্রেসিডেন্ট ঢাকায়

June 30, 2018 | 9:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আন্তর্জাতিক রেডক্রস কমিটির (আইসিআরসি) প্রেসিডেন্ট পিটার মাউরা ৩ দিনের সফরে শনিবার দুপুরে মিয়ানমার হয়ে বাংলাদেশে এসে পৌঁছেছেন। রেডক্রসের ঢাকা অফিস জানায়, ঢাকায় এসে তিনি বাংলাদেশের রেডক্রসের চেয়ারম্যান হাফিজ মাহমুদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তাদের মধ্যে কক্সবাজারের একাধিক শিবিরের কার্যক্রমসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়।

কক্সবাজারে রোহিঙ্গা সংকটের শুরু থেকেই আইসিআরসি বাস্তুচ্যুত মানুষদের খাদ্য সহায়তা, মোবাইল ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা, পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন, সুপেয় পানি ও স্যানিটেশন সুবিধাসহ নানা ধরনের সহায়তা দিচ্ছে। এ সংকটের কারণে ক্ষতিগ্রস্ত স্থানীয় মানুষের জন্যও কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

এর আগে আইসিআরসি প্রেসিডেন্ট পিটার মাউরা বলেন, মানবিক সাহায্য সংস্থাগুলো ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর দুর্দশা কমাতে কঠিন পরিস্থিতিতেও যথাসাধ্য চেষ্টা করছে। কিন্তু সবধরনের প্রচেষ্টার পরও অগণিত মানুষ দুর্বিষহ কষ্টে আছে।

বিজ্ঞাপন

পিটার মাউরার ৩ জুলাই পর্যন্ত বাংলাদেশে অবস্থান করার কথা রয়েছে। এই সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সাথে বৈঠকের পাশাপশি কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবিরে আইসিআরসির কার্যক্রম পরিদর্শন করবেন।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন