বিজ্ঞাপন

ক্রোয়েশিয়ার পরীক্ষা নেবে ডেনমার্ক?।।

July 1, 2018 | 10:43 am

স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের প্রথম পর্বের মতো জমে উঠেছে দ্বিতীয় পর্বও। শেষ ষোলোর প্রথম দিনের ম্যাচে শনিবার (৩০ জুলাই) আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্স, আর পর্তুগালের বিপক্ষে উরুগুয়ে জয় তুলে শেষ আটে জায়গা করে নিয়েছে। রোববার (১ জুলাই) শেষ আটের লড়াইয়ে মাঠে নামবে ক্রোয়েশিয়া-ডেনমার্ক। নিঝনি নভগোরদে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

বিশ্বকাপ এর আগে দু’বার দেখা হয়েছে ডেনমার্ক-ক্রোয়েশিয়ার। তবে সবমিলিয়ে পাঁচ বার মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে ২টি ম্যাচে ক্রোয়েশিয়া এবং ২টি ম্যাচে জয় পেয়েছিল ডেনমার্ক। আর বাকি ১ ম্যাচ শেষ হয়েছিল ড্র দিয়েই।

কাগজে কলমে অনেকটাই এগিয়ে আছে ক্রোয়েশিয়া। নিজেদের দিনে তারা যে কাউকেই হারিয়ে দিতে পারে, এমনটা অবশ্য দেখিয়েই দিয়েছে এই আসরে। রিয়াল মাদ্রিদের মদ্রিচ ও কোভাচিচ, বার্সেলোনার রাকিতিচ, জুভেন্টাসের মানজুকিচ ও ইন্টারের পেরিসিচের মতো খেলোয়াড় যে দলে আছে, তাদের সামর্থ্য নিয়ে আর প্রশ্ন থাকার কথা নয়। দলের রক্ষণে আছেন করলুকা ও লভরেনদের মতো অভিজ্ঞ খেলোয়াড়।

বিজ্ঞাপন

গ্রুপ পর্বে ৩টি ম্যাচেই জয় তুলে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে ওঠে ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে, দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনাকে ৩-০ গোলে এবং শেষ ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে তারা।

অন্যদিকে, ডেনমার্ক দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ান এরিকসেন। ম্যাচ জয়ের ক্ষেত্রে বড় তারকা হিসেবেই ধরা হচ্ছে তাকে।

১ ম্যাচ জয় ও দুই ম্যাচে ড্র নিয়ে গ্রুপ ‘সি’র রানার্স আপ হিসেবে নকআউট পর্বে জায়গা করে নিয়েছিল ডেনমার্ক। প্রথম ম্যাচে পেরুকে ১-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র আর শেষ ম্যাচে ফ্রান্সের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা।

বিজ্ঞাপন

তবে, এই ম্যাচে ক্রোয়েশিয়াকে এগিয়ে রাখলেও, ফ্রান্সের সঙ্গে ড্র করা ডেনমার্ক দলটিকে একেবারেই পিছিয়ে রাখা যাবেনা।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন