বিজ্ঞাপন

পর্তুগালকে ‘বিশ্বের সেরা’ বানিয়ে অবসরে যাবেন রোনালদো!

July 1, 2018 | 7:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চারটি বিশ্বকাপ খেলে ফেলেছেন তিনি। বয়স দাঁড়িয়েছে ৩১। অনেকে সেটা ভেবেই হয়তো বিশ্বকাপের পর ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায় দেখে ফেলেছিলেন। ফুটবল আকাশে চাউর হওয়া অবসরের গুঞ্জনকে উড়িয়ে রোনালদো সাফ সাফ জানিয়ে দিয়েছেন, ‘এখনই এটা নিশ্চিত করার সময় হয়নি।’

উরুগুয়ের সঙ্গে ২-১ ব্যবধানে হেরে রাশিয়া বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে পর্তুগালের। দ্বিতীয় পর্ব থেকেই তাই বিদায় নিতে হয়েছে চার ম্যাচে এক হ্যাটট্রিক করা রোনালদোর।

ইউরো চ্যাম্পিয়নদের বিদায়ে তাই গুঞ্জন- রাশিয়া বিশ্বকাপই রোনালদোর ট্রফি উন্মোচনের সর্বোচ্চ সুযোগ। এই বিশ্বকাপে রিয়াল মাদ্রিদ তারকার বয়স দাঁড়াবে ৩৩। কাতার বিশ্বকাপে বয়স হয়ে যাবে ৩৭।

বিজ্ঞাপন

বিদায়ের প্রশ্নে সিআরসেভেন তার ভবিষ্যত পরিকল্পনার কথা অস্বীকার করে জানালেন, ‘এটা সঠিক সময় নয় আমার ভবিষ্যত নিয়ে বলার। বা আমাদের কোচ বা খেলোয়াড়দের নিয়ে কিছু বলারও ঠিক সময় নয় এখন।’

‘আমি স্পষ্টভাবে নিশ্চিত এই দল বিশ্বের অন্যতম সেরা দলে পরিণত হবে। আমাদের দলের খেলোয়াড়রা অনেক বেশি তৃষ্ণার্ত ট্রফি জেতার জন্য।’ যোগ করেন তিনি।

এদিকে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসও বলে দিয়েছেন, ‘পর্তুগালকে এখনো অনেক কিছুই দেওয়ার আছে রোনালদোর।’

বিজ্ঞাপন

দলকে নিয়ে রোনালদো জানালেন, পর্তুগাল জিততে চলছে এবং সমর্থকদের গর্বিত করবে এ দল।

বিশ্বকাপে পর্তুগাল উরুগুয়ের চেয়ে ভালো খেলেছে বলে মনে করে রোনালদো। গোলমুখে উরুগুয়ের যেখানে পাঁচটি শট নিয়েছে সেখানে পর্তুগাল ২০টি শট নিয়ে বলে উল্লেখ করেন। তিনি বলেন, আমরা উরুগুয়ের চেয়ে ভালো খেলেছি। কিন্তু তারা বেশি গোল পেয়ে গেছে। আমরা জিততে চেয়েছি। যুদ্ধ করেছি। কিন্তু উরুগুয়েকে অভিনন্দন দিতে হবে।

রোনালদোর কথা যে আভাস, তাতে আপাতত অবসরে চিন্তা মাথায় নেই তার। পরের ‍টুর্নামেন্টগুলোকে পাখির চোখ করবেন তিনি। তাকে যে অনেক ‍কিছুই দেয়ার আছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন