বিজ্ঞাপন

বাদ পড়লেও আড়ালে নয় আর্জেন্টিনা

July 1, 2018 | 7:45 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ইতোমধ্যেই জাতীয় দলকে বিদায় বলে দিয়েছেন আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলা হাভিয়ের মাশ্চেরানো এবং মধ্যমাঠের অন্যতম সেরা তারকা লুকাস বিগলিয়া। মেসি-আগুয়েরোরা এখনও দেশের জার্সিকে ‘না’ বলেননি।

রাশিয়া থেকে বিদায় নিলেও খুব শিগগিরই মাঠে নামবে আর্জেন্টিনা। মার্কিন মুলুকে খেলবে আকাশী-নীল জার্সিধারীরা। আগামী সেপ্টেম্বরে খেলবে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। আগামী ৭ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে মেমোরিয়াল কলিসম স্টেডিয়ামে খেলবে আর্জেন্টিনা, তাদের প্রতিপক্ষ গুয়াতেমালা।

গুয়াতেমালার বিপক্ষে খেলার পর আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া। আগামী ১১ সেপ্টেম্বর নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে খেলবে এই দুই দল। এরপর আরও দুটি প্রীতি ম্যাচ খেলবে ১৯৭৮, ১৯৮৬ সালের বিশ্বকাপ শিরোপা জেতা আর্জেন্টিনা। তবে, নভেম্বরের সেই দুটি ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কে থাকছে সেটা জানানো হয়নি।

বিজ্ঞাপন

২০১৯ সালেও ব্যস্ত থাকবে আর্জেন্টিনা জাতীয় দল। ব্রাজিলে বসবে কোপা আমেরিকার আসর। আগামী বছরের জুনে হবে মেগা এই টুর্নামেন্টটি। গত দুই আসরের রানার্সআপ ছিল আর্জেন্টিনা, ফাইনালে দুইবারই হেরেছিল চিলির বিপক্ষে। পরের বছর ১৪ জুন থেকে ৭ জুলাই হবে ৪৬তম কোপা আমেরিকার এই টুর্নামেন্ট। ১২ দেশের লড়াই হবে ব্রাজিলের পাঁচটি ভেন্যুতে। আয়োজক হিসেবে থাকবে স্বাগতিক ব্রাজিল। চিলি থাকবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। আমন্ত্রিত দেশ হিসেবে জায়গা পাচ্ছে জাপান এবং কাতার। এছাড়া, আর্জেন্টিনা বাদেও থাকছে বলিভিয়া, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, পেরু, উরুগুয়ে এবং ভেনেজুয়েলা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন