বিজ্ঞাপন

সুদানে নিহত নৌবাহিনী কর্মকর্তার জানাজা সম্পন্ন

July 2, 2018 | 12:51 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশনে নিহত বাংলাদেশ নৌবাহিনীর লে. কমান্ডার আশরাফ সিদ্দিকীর জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার (২ জুলাই) বেলা সাড়ে ১১টায় ঢাকা সেনানিবাসে তার জানাজা সম্পন্ন হয়।

এতে সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানসহ তিন বাহিনীর প্রায় ৫০০ সদস্য অংশ নেন।

জানাজা শেষে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজাম উদ্দিন আহমেদ ও বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত শহীদ আশরাফকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। এরপর মরদেহ বনানী সামরিক কবরস্থানে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন

লে. কমান্ডার আশরাফ সিদ্দিকী দক্ষিণ সুদানের জুবা শহরে আনমিস সদর দফতরে মিলিটারি লিয়াজো অফিসার হিসেবে কর্মরত ছিলেন। গত ২৬ জুন শান্তিরক্ষা মিশনের একটি গাড়িবহরে নিরাপত্তা প্রদানের দায়িত্ব পালনের উদ্দেশে নেপালিজ ফোর্স প্রটেকশন টিমের সাথে ইয়েই শহর থেকে লাশু শহরে যাচ্ছিলেন। গাড়ি বহরটি কেন্দ্রীয় ইকুয়টোরিয়া প্রদেশে ত্রাণ সরবরাহের কাজে নিয়োজিত ছিল।

লাশু শহরের ক্যাম্প সাইড থেকে ১০ কিলোমিটার অদূরে তিনি অজ্ঞাত বন্দুকধারীদের অ্যামবুশের শিকার হয়ে পিঠে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত অবস্থায় লাসু থেকে ইয়েই এয়ারপোর্টে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়। প্রয়োজনীয় নিয়মকানুন শেষে ২ জুলাই সকালে তার মরদেহ ঢাকায় আনা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন। তিনি ১৯৭৮ সালের ১ অক্টোবর কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার জোয়ারদার পাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ২০০৬ সালে বাংলাদেশ নৌ বাহিনীতে সরাসরি কন্ডিশন অফিসার হিসেবে যোগ দিয়েছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন