বিজ্ঞাপন

প্রশ্ন রেখে ‘ঘরে’ ফিরলেন বিমর্ষ মেসি-রোনালদো

July 2, 2018 | 8:03 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

কত প্রশ্ন ঘুরে ফিরে আসছে ফুটবল সমর্থকদের সামনে। বিশ্বকাপে পর্তুগাল-আর্জেন্টিনার বিদায়ের পর কি করবেন গ্রহের সেরা দুই ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি? দেশের হয়ে জার্সি গায়ে দিবেন কি দিবেন না সেই প্রশ্নই এখন ফুটবল আকাশে গুঞ্জন ছড়াচ্ছে। যদিও দুই তারকা বলে দিয়েছেন এখনই ছাড়ার সময় হয়নি।

খুদে জাদুকর মেসি ফিরেছেন বার্সালোনায় অন্যদিকে রোনালদো ফিরেছেন নিজ ভূমি পর্তুগালে।

রাশিয়া ছাড়ার আগে দু’জনকেই বিমর্ষ দেখা গেছে। কারণটাও অনুমিত। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিতে হয়েছে তাদের দলকে।

বিজ্ঞাপন

দু’জনেই চারটি করে বিশ্বকাপ খেলে ফেলেছেন এই বয়সেই। রোনালদো দাঁড়িয়ে আছে ৩৩-এ আর মেসি ৩১। পরের বিশ্বকাপে দুজন হবেন যথাক্রমে ৩৭ ও ৩৫। এই বয়সে কি পরের বিশ্বকাপ খেলতে পারবেন তারা? এ প্রশ্নের সাফ সাফ জবাব মেলেনি।

বিশ্বকাপে দুজনের পরিসংখ্যান

চার বিশ্বকাপে পর্তুগিজ তারকা ১৭ ম্যাচ খেলে ৭টি বল জালে জড়িয়েছেন। দুটো অ্যাসিস্টসহ ২২টা গোলের সুযোগ করে দিয়েছেন আর ৩৮বার ড্রিবলিং সফল ভাবে করেছেন।

অন্যদিকে লিওনেল মেসি ১৯ ম্যাচে ৬ গোলসহ ৫টি অ্যাসিস্ট করেছেন। ৫৪বার গোলের সুযোগ করে দিয়েছেন। আর ১১০টি ড্রিবলিং নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তাই প্রায় দীর্ঘ এক যুগ ধরে চলে আসার দ্বৈরথটা দেখতে চাওয়ার মানুষের অভাব নেই ফুটবল ভক্তদের। অনেকের ভাবনা এখনও অনেক কিছু দেয়ার আছে দুই জনের। অন্যদিকে পরের বিশ্বকাপে কি থাকবে এমন ফিটনেস বা ফর্ম?

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন