বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অন্ধকারে আলোর মিছিল

July 2, 2018 | 8:33 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত তিনদিন ধরে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের অব্যাহত হামলা। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রশাসনের নির্লিপ্ত ভূমিকা পালনের প্রতিবাদে, অন্ধকারে মশাল মিছিল করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (২ জুলাই) সন্ধ্যা সাতটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-এর সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে তারা এই মশাল মিছিল বের করে। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি জিলানী শুভ, সাধারণ সম্পাদক লিটন নন্দী, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক রাজীব কুমার দাসসহ অনেকে।

মশাল মিছিলটি শাহবাগের প্রজন্ম চত্বর ঘুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিএসসি এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ বলেন, ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় কোটা সংস্কার আন্দোলনকারীদের বিভ্রান্ত করা হয়েছে। তাদের দাবি তো মানা হয়নি বরং সরকার তাদের পেটুয়া বাহিনী দিয়ে নিরীহ ছাত্রদের ওপর বর্বরোচিত হামলা করেছে। গণতান্ত্রিক রাষ্ট্রে এইভাবে হামলা কাম্য নয়। কোটা বাতিল নয় সংস্কারই সমাধান।’

বিজ্ঞাপন

লিটন নন্দী বলেন, ‘ভিন্নমত থাকতেই পারে। কিন্তু গণতান্ত্রিক রাষ্ট্রে গণতান্ত্রি আন্দোলনে হামলা কোনো ভাষা হতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন এই হামলায় নির্লিপ্ততার পরিচয় দিচ্ছে। অবিলম্বে ছাত্রদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। একই সঙ্গে যাদেরকে আটক করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে।

সারাবাংলা/কেকে/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন