বিজ্ঞাপন

চরের জঙ্গি আস্তানায় ৩ জনের ক্ষতবিক্ষত লাশ

November 28, 2017 | 3:59 am

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

বিজ্ঞাপন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সীমান্তবর্তী পদ্মার চর আলাতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে অভিযান শেষ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ওই বাড়ি থেকে তিনজনের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

ওই বাড়ি থেকে তিনটি অবিস্ফোরিত গ্রেনেড, সাতটি ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম ও দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। অভিযানের পর বাড়িটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সদস্যরা ঘিরে রেখেছেন।

মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানায় তিনজনের ক্ষতিবিক্ষত লাশ পাওয়া গেছে। নিহতরা জামায়াতুল মুজাহিদীনের সক্রিয় সদস্য। রাজশাহীতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল তাদের।

বিজ্ঞাপন

যেভাবে অভিযান শুরু : র‌্যাব জানিয়েছে রাজশাহীতে গত কয়েকদিন আগে আব্দুল্লাহ নামে এক জঙ্গি নিহত হন। সেখান পাওয়া তথ্যের ভিত্তিতে চর আলাতলীতে নজরদারী বাড়ানো হয়। সোমবার ভোর চারটা থেকে বাড়িটির আশেপাশে অবস্থান নেন তারা। সেই সময় থেকেই বাড়িটিকে ঘিরে রাখা হয়।

জঙ্গি-র‌্যাবের গোলাগুলি : বাড়ি ঘিরে রাখার এক পর্যায়ে র‌্যাব সদস্যরা বাড়ির ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানান। এ সময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকেই র‌্যাবকে লক্ষ্য করে একাধিক বোমার বিস্ফোরণ ও গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় এক ঘণ্টা গোলাগুলির এক পর্যায়ে বাড়িটিতে আগুন ধরে যায়।

পাখি দেখার কথা বলে বাসা ভাড়া : সকালে র‌্যাব ওই বাড়ির মালিক রাশিকুল ইসলাম, তার স্ত্রী নাজমা বেগম ও শ্বশুর খোরশেদকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। তারা জানিয়েছেন বেশ কয়েকদিন আগে পাখি দেখার কথা বলে তারা চরাঞ্চলের বাড়িটি ভাড়া নেন। চরের ওই বাড়িটি মূলত বাথান বাড়ি। গরু-মহিষ রাখার কাজে এটি ব্যবহার করা হতো।

বিজ্ঞাপন

রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মাহাবুব আলম জানান, মঙ্গলবার ভোরের দিকে গোলাগুলি ও বিস্ফোরণের মধ্যে বাঁশ আর টিনের তৈরি ওই ঘরে আগুন ধরে যায়। সকালে আগুন নেভার পর বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ওই বাড়ির ধ্বংসস্তূপে তিনজন পুরুষের পোড়া ও ক্ষতবিক্ষত লাশ পান।

একে

 

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন