বিজ্ঞাপন

এবার ক্লাস বর্জনের ঘোষণা রোকেয়া হলের ছাত্রীদের

July 5, 2018 | 2:12 pm

।। ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাবি : কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও মামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন বেগম রোকেয়া হলের আবাসিক ছাত্রীরা।

বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের মাস্টার্সের ছাত্রী শেখ মৌসুমী ক্লাস বর্জনের এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের নেতাকর্মীরা বর্বরোচিত হামলা চালিয়েছে। পুলিশ আন্দোলনকারীদের কয়েকজনকে আটক করেছে। গ্রেফতারকৃতদের মুক্তি না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের আহ্বান জানান শেখ মৌসুমী।

বিজ্ঞাপন

তাদের কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা বাঁধা দিয়েছেন অভিযোগ করে মৌসুমী বলেন, ‘কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এবং রাজু ভাস্কর্যের সামনে কিছু লোক আমাদেরকে অশালীন কথা-বার্তা বলেছে। তারা আমাদেরকে ওই দুই জায়গায় দাঁড়াতে দেয়নি।’

এর আগে বেলা সোয়া বারোটার দিকে ছাত্রীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি রোকেয়া হলের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা-কেন্দ্রীয় গ্রন্থাগার হয়ে আবারো রোকেয় হলের সামনে এসে শেষ হয়। পরে সেখানেই সংবাদ সম্মেলন করেন ছাত্রীরা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে ১ জুলাই শহীদ মিনারে ছাত্রলীগের হামলায় আহত শিক্ষার্থী মরিয়ম বক্তব্য দেন।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের কারণে পুলিশের হাতে আটক সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মশিউরকে ছেড়ে না দেওয়া পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

সারাবাংলা/কেকে/এসএমএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন