বিজ্ঞাপন

শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত এমপিওভুক্তির অনশন চলবে

July 6, 2018 | 1:50 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে, জীবন্ত লাশ হয়ে বেঁচে আছি। জীবনের সব কিছু দিয়েছি আছে শুধু দেহটা। সেটা না হয় দিয়ে দিবো এই অনশনে ‘

কথাগুলো বলছিলেন ঠাকুরগাঁও থেকে আসা ননএমপিওভুক্তি আমরণ অনশনে অংশ নেওয়া শিক্ষক বেলাল হোসেন।

তিনি দীর্ঘদিন ধরে ঠাকুরগাঁও দামল আইডিয়াল কলেজ এ শিক্ষকতা করে আসছেন। সরকার এমপিভুক্তিকরণ আশা দেওয়ার পরেও বাস্তবায়ন হয়নি। দিনের পর দিন সমাজের কাজে  ছোট হয়েছেন। এর চেয়ে মরে যাওয়া ভাল।  তাই, শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত এই অমরণ অনশন চালিয়ে যাবো।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনের ১২তম দিনে তিনি এসব কথা বলেন।

চলতি বছরের ৫ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী সকল স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিভুক্তির দাবিতে শিক্ষকরা রাজপথে আন্দোরণ করে আসছেন। এসব অন্দোলনে পুলিশের বাধার মুখে পড়েছেন শিক্ষকরা।

আন্দোলন করতে গিয়ে শিক্ষক-কর্মচারীরা পরিবার ছেড়ে রাজপথে থাকছেন। এরই মধ্যে প্রায় ২ শতাধিক শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে ৫০ জন শিক্ষক-কর্মচারী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ জন শিক্ষক- কর্মচারী চিকিৎসা নিয়ে আবার কর্মসূচীতে যোগ দিয়েছেন।

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, চলতি বছরে গত ৪ জুন প্রধান মন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে নন- এমপিও শিক্ষকদের উদ্দেশ্য যে বক্তব্য দিয়েছেন তার জন্য সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন। কিন্তু এমপিওভুক্তির যে নীতিমালার কথা উল্লেখ করেছেন তাতে শিক্ষকরা হতাশ হয়েছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরণ অনশন চলবে।

সারাবাংলা/এআই/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন