বিজ্ঞাপন

‘বাংলাদেশ-ভারতের মধ্যে নৌ চলাচলের পদক্ষেপ নেওয়া হবে’

July 6, 2018 | 10:20 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ ও ভারতের নাগরিকদের সহজে ও স্বাচ্ছন্দ্যে ভ্রমণ নিশ্চিত করতে সহজে ভিসা প্রাপ্তি, ট্রেন ও বাসে যাত্রী সেবা বৃদ্ধি, বিমানের ফ্লাইট বাড়ানোর পাশাপাশি দ্রুত নৌ চলাচলের পদক্ষেপ নেওয়া হবে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

শুক্রবার ( ৬ জুলাই) কলকতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে তিনদিন ব্যাপি কলকাতা ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ারের (টিটিএফ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, “বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ বন সুন্দরবনকে প্রমোট করতে ‘ওয়ান সুন্দরবন’ প্রোগ্রাম বাস্তবায়ন করা হবে। একইসঙ্গে দক্ষিণ এশিয়ার দেশগুলোর ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও সৌন্দর্যকে পর্যটন সম্ভাবনায় পরিণত করতে একটি অভিন্ন প্ল্যাটফর্ম তৈরি করা হবে।” এছাড়া দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থাকে (সার্ক) কাজে লাগিয়ে এ অঞ্চলকে একটি ট্যুরিস্ট হাব হিসেবে গড়ে তোলা হবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

বিজ্ঞাপন

ভারতের অন্যতম বৃহৎ এ মেলার এবার ৩০তম আয়োজন। এতে ১৩টি দেশ এবং ভারতের বিভিন্ন স্টেটের ৪৩০ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ব্যবস্থাপনায়, বাংলাদেশ পর্যটন করপোরেশেনসহ ১৫টি ট্যুর অপারেটর সংগঠন এ মেলায় অংশ নিচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে বিহারের পর্যটনমন্ত্রী প্রমোদ কুমার, পশ্চিম বঙ্গের ক্রটারি আটরি ভট্টাচারিয়া, থাইল্যান্ড অ্যাম্বাসির ভেনাস আসওয়াপুম, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিখিল রঞ্জন রায় বক্তব্য রাখেন। পরে মন্ত্রী মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন। এ সময় কলকাতা উপ দূতাবাসের ডেপুটি হাইকমিশনারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেএ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন