বিজ্ঞাপন

হামলাকারীদের গ্রেফতারসহ ৫ দফা দাবি নিপীড়নবিরোধী শিক্ষকদের

July 8, 2018 | 12:21 pm

।। ঢাকা বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি : কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা-মামলার প্রতিবাদে সরকারের কাছে পাঁচদফা দাবি জানিয়েছেন দেশের নিপীড়নবিরোধী শিক্ষকরা।

রোববার (৮ জুলাই) কেন্দ্রীয় শহীদ মিনারে নিপীড়ন ও হয়রানি বন্ধ, হামলাকারীদের গ্রেফতার ও মিথ্যা মামলায় গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে আয়োজিত পদযাত্রা শেষে শিক্ষকদের পক্ষ থেকে এসব দাবি জানানো হয়।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। দুপুরে পদযাত্রাটি শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে। সেখানে শিক্ষকদের পক্ষ থেকে পাঁচদফা দাবি তুলে ধরেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন।

বিজ্ঞাপন

পাঁচদফা দাবি হলো : সব শিক্ষা প্রতিষ্ঠানে সকল হামলাকারীর বিচার, আক্রান্ত শিক্ষার্থীদের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহার, আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা, নারী আন্দোলনকারীদের বিরুদ্ধে যৌন নিপীড়ন (সাইবার ও শারিরীক) এর বিচার এবং কোটা সংস্কারের দ্রুত প্রজ্ঞাপন জারির মাধ্যমে স্থিতিশীলতা ফিরিয়ে দেওয়া।

পদযাত্রা শেষে শহীদ মিনারে আয়োজিত এই সমাবেশ সঞ্চালণা করেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক তানজিম উদ্দিন খান।

এসময় বক্তব্য দেন, ওই বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আকমল হোসেন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক তাসনিম সিরাজ, আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি আজফর হোসেন, ঢাবির ইমিরেটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী এবং উন্নয়ন অধ্যায়ন বিভাগের শিক্ষক কাজী মারুফ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

আরো পড়ুন :হামলার প্রতিবাদে ঢাবিতে নিপীড়নবিরোধী শিক্ষকদের পদযাত্রা

 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন