বিজ্ঞাপন

এইচ টি ইমাম রবীন্দ্রনাথের ‘চলতি হাওয়ার পন্থী’: রিজভী

July 8, 2018 | 1:54 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: এইচ টি ইমাম হচ্ছেন রবীন্দ্রনাথের ‘চলতি হাওয়ার পন্থী’। কারণ, তিনি হাওয়ায় গা ভাসিয়ে চলেন। যখন যেদিকে সুযোগ পান, তিনি সেদিকে গিয়ে সুবিধা ভোগ করেন। প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামকে নিয়ে এমন মন্তব্য করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৮ জুলাই) সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কর্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এইচটি ইমামের ভারত সফরে সেখানকার শীর্ষস্থানীয় ‘থিংক ট্যাংক’ আয়োজিত অনুষ্ঠানে বিএনপিকে চীন এবং পাকিস্থানপন্থী আখ্যা দেয়ার প্রেক্ষিতে রিজভী এ মন্তব্য করেন।

সম্প্রতি প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা ভারত সফরে গিয়ে সেখানকার একটি শীর্ষস্থানীয় ‘থিংক ট্যাংক’ আয়োজিত আলোচনা সভায় বলেছেন, ‘বিএনপি ভারতের স্বার্থের বিরুদ্ধে কাজ করে, বিএনপি হচ্ছে চীন ও পাকিস্তানপন্থী। এমন বক্তব্যের কড়া সমালোচনা করে রিজভী বলেন, যখন যে হাওয়া বয়ে যায় সেই হাওয়ার সাথেই গা ভাসিয়ে দেন এদের মত নেতারা। আসলে এই এইচ টি ইমাম’রা কখনোই আয়নায় নিজের চেহারা দেখেন না। এদের ভূমিকা মীর মিরন ও ঘষেটি বেগমের মতো বলেও মন্তব্য রিজভীর।

বিজ্ঞাপন

রিজভী আরও বলেন, এইচ টি ইমাম এর উদ্ভট বেহায়াপনায় বাংলাদেশীরা হতবাক ও স্তম্ভিত। জনবিচ্ছিন্ন আওয়ামী সরকারকে পূনরায় ক্ষমতায় রাখতে সেখানে বিভিন্ন নীতি নির্ধারকদের কাছে নতজানু হয়ে লেজ নাড়িয়ে ভারতীয় কৃপা আদায়ের জন্য এদের মতো আওয়ামী মন্ত্রী ও নেতারা এমন ন্যাক্কারজনক দৃষ্টান্ত সৃষ্টি করছেন, যা বাংলাদেশে বিরল।

এদিকে, সোমবারের অনশন কর্মসূচি প্রসঙ্গে রিজভী বলেন- আগামীকাল (৯ জুলাই) সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আমরা অনশন কর্মসূচি পালন করবো। পূর্বনির্ধারিত স্থান ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট অথবা মহানগর নাট্যমঞ্চেই অনুষ্ঠিত হবে বলেও জানান রুহুল কবির রিজভী।

এ সময় রিজভী বলেন, আমাদের সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ প্রশাসন। কারণ, আমরা সমাবেশ করলে জনসমুদ্রে পরিণত হয়। আর সরকার সেই জনগণকে ভয় পায়। তিনি আরও বলেন, আমরা এরই মধ্যে অনশন কর্মসূচির সব প্রস্তুতি শেষ করেছি। এখন যদি সরকার কর্মসূচি পালনে বাধা দেয়, তাহলে জনগণ নিশ্চিত হয়ে যাবে দেশে গণতন্ত্র নাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসও/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন