বিজ্ঞাপন

নতুন ইনিংসের পর নেতৃত্বে ফিরলেন কোহলি

December 24, 2017 | 2:28 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে বিশ্রাম নিয়েছিলেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। লঙ্কানদের বিপক্ষে ওয়ানড এবং টি-টোয়েন্টি সিরিজ থেকে দূরে থাকেন তিনি। এরমধ্যেই কোহলি শুরু করেন জীবনের নতুন এক ইনিংস। ইতালিতে ঘরোয়া আয়োজনে বিয়ের পর্ব শেষ করেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে। মধুচন্দ্রিমা ও বিবাহোত্তর সংবর্ধনা শেষে আবারো ক্রিকেটে ফিরছেন কোহলি।

দক্ষিণ আফ্রিকা সফরে তার নেতৃত্বে ওয়ানডে খেলবে ভারত। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নিয়মিত অধিনায়ক কোহলি না থাকায় টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবে ভারত। ৬ ম্যাচের এই ওয়ানডে সিরিজের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড। কোহলির সঙ্গে স্কোয়াডে ফিরেছেন পেসার মোহাম্মদ শামি ও শার্দুল ঠাকুর। এদিকে ওয়ানডে দলে জায়গা হয়নি ওপেনার লোকেশ রাহুল ও দুই অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার।

বিজ্ঞাপন

আগামী ১ ডিসেম্বর ডারবানে শুরু হবে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজ।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আয়ার, মনীষ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুভেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি ও শার্দুল ঠাকুর।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন