বিজ্ঞাপন

বিএফইউজে নির্বাচন ১৩ জুলাই

July 10, 2018 | 3:00 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন আগামী শুক্রবার (১৩ জুলাই) অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে স্থগিতাদেশ আদালত প্রত্যাহার করে নিলে আজ মঙ্গলবার (১০ জুলাই) নতুন এই তারিখ ঘোষণা করা হয়েছে।

বিএফইউজে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেন সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করে নেওয়ায় বিএফইউজে নির্বাচন অনুষ্ঠানে আর কোনো বাধা নেই। সেই অনুযায়ী শুক্রবার এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে, সোমবার (৯ জুলাই) এই নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার করেন ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান সাজুর আদালত। বিএফইউজে নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশন ও নির্বাচনের দুই প্রার্থী ওমর ফারুক ও শাবান মাহমুদের পক্ষ থেকে পৃথক দুই আবেদনের পরিপ্রেক্ষিতে এই স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশনের পক্ষে অ্যাডভোকেট মবিনুল ইসলাম ও দুই সাংবাদিক নেতার পক্ষে অ্যাডভোকেট মনজুর আলম আদালতে শুনানি করেন।

স্থগিতাদেশ প্রত্যহারের পর অ্যাডভোকেট মবিনুল ইসলাম ও মনজুর আলম সারাবাংলা’কে জানান, আদালতের নির্দেশনা অনুযায়ী সব ব্যবস্থা নিয়ে স্থগিতাদেশ প্রত্যহারের আবেদন করা হয়েছিল। আদালত সেই অনুযায়ী স্থগিতাদেশ প্রত্যাহারের রায় দেওয়ায় এই নির্বাচনে আর কোনো বাধা নেই।

আদালতের রায়ের পর প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেন সারাবাংলা’কে জানিয়েছিলেন, আদালতের স্থগিতাদেশ হাতে পেলে নির্বাচন অনুষ্ঠানের নতুন তারিখ জানানো হবে। সেই অনুযায়ী আজ (মঙ্গলবার) নতুন তারিখ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৬ জুলাই বিএফইউজে নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ এনে নির্বাচনের প্রার্থী দুই সাংবাদিক মামলা করলে শ্রম আদালত পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করেন।

আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে প্রার্থীদের সঙ্গে ওইদিন সন্ধ্যায় বৈঠক করেন প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেন। বৈঠকে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত হয়।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন