বিজ্ঞাপন

বিদ্যুৎ খাতে মিশরের আগ্রহ রয়েছে: রাষ্ট্রদূত

July 10, 2018 | 4:12 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: মিশরের বিনিয়োগকারীদের বাংলাদেশের বিদ্যুৎ খাতে বিনিয়োগের আগ্রহ রয়েছে বলে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীকে জানিয়েছেন মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ সামসেলদিন। মঙ্গলবার (১০ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাতে মিশরের রাষ্ট্রদূত এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র জানান, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সাথে রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ সামসেলদিনের সৌজন্য সাক্ষাতে দুই দেশের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করা হয়। গত কয়েক বছরে মিশর যে দৃষ্টান্তমূলক উন্নয়ন করেছে, সৌজন্য সাক্ষাতে পররাষ্ট্রমন্ত্রী তার প্রশংসা করেন। চলমান রোহিঙ্গা সংকট নিরসনে রাষ্ট্রদূতের কাছে মিশরের সহযোগিতায় কৃতজ্ঞতাও জানান পররাষ্ট্রমন্ত্রী।

বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও শক্তিশালী করতে দুই দেশের নীতি নির্ধারণী উচ্চ পর্যায়ের বৈঠক হওয়া প্রয়োজন উল্লেখ করে সৌজন্য সাক্ষাতে উভয়ে একমত পোষণ করেন।

বিজ্ঞাপন

মিশরের রাষ্ট্রদূতকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী করার প্রচুর সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এ বিষয়ে বাংলাদেশ সবসময় মিশরের পাশে রয়েছে।

অর্থনৈতিক, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি ও পর্যটন খাতে দুই দেশের সম্পর্ক আরও গভীর হতে পারে উল্লেখ করে রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ সামসেলদিন বলেন, এসব ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও শক্তিশালী করতে তার চেষ্টার ক্রটি থাকবে না।

রাষ্ট্রদূত আরও বলেন, মিশরের বিনিয়োগকারীদের বাংলাদেশের বিদ্যুৎ খাতে বিনিয়োগের আগ্রহ রয়েছে।

বিজ্ঞাপন

এ ছাড়া জাতিসংঘসহ আন্তর্জাতিক এবং আঞ্চলিক ফোরামগুলোর যেখানে দুই দেশেরই স্বার্থ রয়েছে, সেখানে উভয় দেশ একে অন্যকে সহযোগিতা করবে বলেও সৌজন্য সাক্ষাতে একমত পোষণ করেন পররাষ্ট্রমন্ত্রী ও মিশরের রাষ্ট্রদূত।

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন