বিজ্ঞাপন

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ঝটিকা সফরে বৃহস্পতিবার ঢাকা আসছেন

July 11, 2018 | 4:32 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ সাবু একদিনের  সরকারি সফরে আগামীকাল ঢাকায় আসছেন। বৃহস্পতিবার (১২ জুলাই) তার এই সফর অনুষ্ঠিত হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার (১১ জুলাই) দুপুরে এক বার্তায় জানায়।

বার্তায় আরো বলা হয়, প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ সাবুর নেতৃত্বে মালয়েশিয়ার প্রতিনিধি দলটি আগামীকাল সকালেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন। বৈঠকের পর তিনি কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন। বাংলাদেশ ছেড়ে যাওয়ার আগে সাবু চট্টগ্রামে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপ করবেন বলেও জানা যায়।

এদিকে মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মূলত একাধিক রোহিঙ্গা শিবিরে মালয়েশিয়ার চিকিৎসক ও স্বেচ্ছাসেবীদের উৎসাহ দিতেই প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ সাবুর এই কক্সবাজার সফর।

বিজ্ঞাপন

মোহাম্মদ সাবু তার এই সফর সম্পর্কে মালয়েশিয়ার গণমাধ্যমকে বলেন, রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় তার দেশের ৬০ জন চিকিৎসক এবং কিছু স্বাস্থ্যকর্মী কক্সবাজারে অক্লান্ত পরিশ্রম করছে। দরিদ্র, নির্যাতিত এবং অসহায় এই জনগোষ্ঠীকে সেবা দেয়া কর্মীরা কষ্ট করে যাচ্ছেন। তাদের কাজে উৎসাহ দিতে আমি ও ৩০ জন আগামীকাল কক্সবাজার সফর করব।

তিনি আরো বলেন, সফরে আমরা আরো চিকিৎসা সেবা উপকরণ নিয়ে যাবো। এছাড়া, আমাদের যেসব কর্মী সেখানে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছে তাদের জন্য তাবুও থাকবে।

সারাবাংলা/জেআইএল/এনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন