বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা দিবস হচ্ছে পহেলা ডিসেম্বর

December 24, 2017 | 9:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

পহেলা ডিসেম্বর কে মুক্তিযোদ্ধা দিবস ঘোষণা করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে রোববার খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী বলেন, ‘এখন দেশে অনেক দিবস পালন হচ্ছে। অনেকেই মুক্তিযোদ্ধাদের চিনতে পারে না। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে। যাতে তারা ঠিক করতে পারে কোনটা ঠিক। ভালভাবে বুঝতে পারবে— মুক্তিযোদ্ধারা কি ঠিক কাজ করেছিল,  নাকি ভুল করেছিল। এ জন্য মুক্তিযোদ্ধাদের জন্য একটি দিবস থাকা প্রয়োজন।’

বিজ্ঞাপন

মোজাম্মেল হক বলেন, ‘অনেক সংগঠন আমার কাছে এই দাবি করে আসছেন। তারা পহেলা ডিসেম্বরকে মুত্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণা করার জন্য বলেছেন। আমিও চাই এই দিনটি মুক্তিযোদ্ধা দিবস হিসেবে স্বীকৃতি পাক। এই বিষয়ে নীতিগত সিদ্ধান্ত রয়েছে। শিগগির আপনারা এই ঘোষণা শুনতে পাবেন।’

অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদা  কমোডোর (অব.) আব্দুল ওয়াহেদ বীর-উত্তম ও বীরপ্রতীক, মাহাবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম, ও শাহজাহান সিদ্দিকী বীরবিক্রম।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসান ইমাম ও আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাইমুল ইসলাম খান প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/জেডএফ/আইজেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন