বিজ্ঞাপন

তিন সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠকে ইসি

July 12, 2018 | 1:27 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজশাহী, সিলেট ও বরিশাল- তিনি সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুর ১২টায় আগারগাঁওয়ে ইসি ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই বৈঠক শুরু হয়েছে।

বৈঠকের শুরুতেই সিইসি বলেন, আগামী দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে যাবো আমরা। সেই নির্বাচনের প্রস্তুতির আগে এই তিন সিটিতে নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠ পর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সব কর্মকর্তাসহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিজ্ঞাপন

বৈঠকের আগে ইসি সচিব হেলালুদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর এই প্রথম একসাথে তিনটি সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে একসাথে দুই সিটিতে নির্বাচন হলেও তিন সিটিতে নির্বাচন এই প্রথম। তিন সিটিতে নির্বাচন একসাথে এমন নির্বাচন সামলানোর অভিজ্ঞতাটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ হবে।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও কবিতা খানম উপস্থিত রয়েছেন।

এ ছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত আছেন।

বিজ্ঞাপন

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন