বিজ্ঞাপন

খালেদা জিয়ার নির্বাচনে আসা নির্ভর করছে আদালতের ওপর: সিইসি

July 12, 2018 | 2:31 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: খালেদা জিয়ার নির্বাচনে আসা না আসার বিষয়টি আদালতের ওপর নির্ভর করছে বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। সিইসি বলেন, খালেদা জিয়ার নির্বাচনে যাওয়ার বিষয়টি আদালত দেখবে। এ বিষয়ে আমাদের কিছু করার বা বলার নেই। তবে, আমরা আশা করছি, বিএনপি নির্বাচনে আসবে।

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে নির্বাচন কমিশনে আইনশৃংখলা বাহিনীর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সিইসি। খালেদা জিয়াকে রেখে বিএনপি নির্বাচনে যাবে কিনা এমন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সব ধরণের রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারলেও বিএনপি পারছে না। এক্ষেত্রে লেভেল প্লেয়িং ফিল্ড ঠিক আছে কিনা এমন প্রশ্নের জবাবে সব রাজনৈতিক দলের মধ্যেই লেভেল প্লেয়িং ফিল্ড আছে বলে জানিয়েছেন সিইসি। তাই, আগামী নির্বাচনে সবাই অংশ নেবেন বলে আশার কথা জানান তিনি।

বিজ্ঞাপন

সিইসি বলেন, সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তিন সিটি নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। জাতীয় নির্বাচনের অাগে যাতে তিন সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ না হয় সে ব্যাপারে অাইনশৃংখলা বাহিনী যা করা দরকার করবে।

গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে তিন সিটি নির্বাচনের পরিবেশ সঠিক অাছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে কোন ঝুঁকি নেই। তিন সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য অাইনশৃংখলা বাহিনীকে দিক নির্দেশনা দেয়া হয়েছে। কিভাবে নির্বাচন সুষ্ঠু করা যায় সে বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়েছে।

তিন সিটি নির্বাচনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা প্রয়োজন হবে না উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনী বিধিমালায় যেভাবে অাছে সেভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

তিন সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠকে ইসি

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন