বিজ্ঞাপন

রোহিঙ্গাদের দেখতে এসেছেন মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সাবু

July 12, 2018 | 8:02 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কক্সবাজার: মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ সাবু কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন। বৃহস্পতিবার (১২ জুলাই) বিকাল ৩ টায় তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে করেন  ও রোহিঙ্গাদের সাথে কথা বলেন।

এর আগে, সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার কার্যালয়ে সাক্ষাৎ এর মধ্য দিয়ে মোহাম্মদ সাবুর বাংলাদেশ সফর শুরু হয়। এ সময় সাবু প্রধানমন্ত্রীকে জানান, যেকোন ধরনের সাহায্যের প্রয়োজনে মালয়েশিয়া বাংলাদেশের পাশে থাকবে। রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতেও দেশটি একমত পোষণ করে।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে মোহাম্মদ সাবু মালয়েশিয়ার অর্থায়নে রোহিঙ্গা শিবিরে স্থাপিত হাসপাতালের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। মূলত একাধিক রোহিঙ্গা শিবিরে মালয়েশিয়ার চিকিৎসক ও স্বেচ্ছাসেবীদের উৎসাহ দিতেই প্রতিরক্ষামন্ত্রী সাবুর এই কক্সবাজার সফর। তার এ সফরে রোহিঙ্গাদের জন্য বিভিন্ন চিকিৎসা সেবা উপকরণ আনা হয়েছে।

বিজ্ঞাপন

মিয়ানমারের রাখাইন রাজ্যে দমন-পীড়ন ও সেনা অভিযানের মুখে রোহিঙ্গারা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আসে। নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশের নমনীয় আচরণ বর্হিবিশ্বে প্রশংসা পেয়েছে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন