বিজ্ঞাপন

লঙ্কানদের হোয়াইটওয়াশ করেছে ভারত

December 25, 2017 | 10:22 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

তিন ম্যাচ টেস্ট, তিন ম্যাচ ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও নিজেদের কাছে রাখলো টিম ইন্ডিয়া। সফরকারী শ্রীলঙ্কাকে ধবল ধোলাই করে পূর্ণাঙ্গ সিরিজ জেতার পাশাপাশি স্বাগতিক ভারত তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৫ উইকেটের জয় তুলে নেয়। টেস্টে ১-০, ওয়ানডেতে ২-১ আর টি-টোয়েন্টিতে ৩-০ ব্যবধানে সিরিজ জেতে ভারত।

শেষ টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে লঙ্কানরা নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৩৫ রান। জবাবে, ৪ বল আর ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে রোহিত শর্মার দল। টেস্টের পর বিশ্রামে গেলে কোহলির পরিবর্তে নেতৃত্বভার ওঠে রোহিতের কাঁধে।

দলীয় ৮৬ রানেই টপঅর্ডারের ছয় ব্যাটসম্যানকে হারায় শ্রীলঙ্কা। উপুল থারাঙ্গা ১১, নিরোশান দিকওয়েলা ১, কুশল পেরেরা ৪, সিদারা ২১, আসেলা গুনারত্নে ৩৬, গুনাথিলাকা ৩, অধিনায়ক থিসারা পেরেরা ১১ রান করেন। দাসুন সানাকা ২৯ রানে অপরাজিত থাকেন। আকিলা ধনাঞ্জয়া করেন অপরাজিত ১১ রান।

বিজ্ঞাপন

ভারতের জয়দেব এবং হারদিক পান্ডে দুটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান ওয়াশিংটন সুন্দর, মোহাম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব।

১৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ২৭ রান করে বিদায় নেন। লোকেশ রাহুল ৪ রান করেন। শ্রেয়ার্স ইয়ার ৩০, মনিষ পান্ডে ৩২, হারদিক পান্ডে ৪ রান করে সাজঘরে ফেরেন। দিনেশ কার্তিক ১৮ আর মহেন্দ্র সিং ধোনি ১৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুটি করে উইকেট নেন দুশমন্ত চামিরা এবং দাসুন সানাকা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন