বিজ্ঞাপন

বিএফইউজে নির্বাচন: ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

July 13, 2018 | 5:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ভোট গ্রহণ শেষে চলছে গণনা। শুক্রবার (১৩ জুলাই) রাজধানী ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে বিএফইউজে নির্বাচনের ভোট গ্রহণ চলে

এবার বিএফইউজে নির্বাচনে ১০টি পদের বিপরীতে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ঢাকায় মোট ভোটার রয়েছে ৩ হাজার ২৪৯ জন। এর মধ্যে এদিন ভোট দিয়েছেন ১ হাজার ৯১৮ জন।

ইসি আরো জানায়, সনাতন পদ্ধতিতে ভোট গ্রহণ করা হলেও গণনা করা হবে মেশিনে (ইভিএম)।

বিজ্ঞাপন

বিএফইউজে নির্বাচনে ঢাকাসহ সারাদেশে মোট ভোটার ৪ হাজার ১৪১ জন।

নির্বাচনকে কেন্দ্র জাতীয় প্রেসক্লাব ও এর আশেপাশের এলাকায় সকাল থেকেই ছিল উৎসবমুখর পরিবেশ। জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে মঞ্চ এবং প্রেসক্লাব চত্বরে নির্মাণ করা হয় বিশাল প্যান্ডেল। নির্বাচন উপলক্ষে রাজধানীর তোপখানা রোডের জাতীয় প্রেসক্লাব এবং এর আশপাশে এলাকা ছেয়ে যায় প্রার্থীদের ব্যানার, পোস্টার, ফেস্টুন, প্লেকার্ডে।

ভোটাররা বলছেন, এবারের নির্বাচনে নেতৃত্বে আনতে হবে সৎ, যোগ্য ও মেধাবী ব্যক্তিকে। সাংবাদিকদের সবচেয়ে বড় এই ইউনিয়নের সঠিক নেতৃত্ব দিতে হলে যোগ্য ও পেশাদার সাংবাদিকদের নেতৃত্বে আনতে হবে।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনে দুইটি পূর্ণ পরিষদ ছাড়াও অনেকে স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নিয়েছেন। প্যানেল দুইটি হলো, ফারুক-শাবান-দীপ পরিষদ এবং জলিল-কাজল-মধু পরিষদ। ফারুক-শাবান-দীপ পরিষদে সভাপতি পদে ওমর ফারুক, সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা ও মহাসচিব পদে শাবান মাহমুদ, যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ দীপ আজাদ, দফতর সম্পাদক পদে হেমায়েত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাহী সদস্য রয়েছেন স্বপন দাসগুপ্ত, মফিদা আকবর, শফিউদ্দিন আহমেদ বিটু ও নুরে জান্নাত সীমা।

জলিল-কাজল-মধু পরিষদে সভাপতি পদে আবদুল জলিল ভুঁইয়া, সহ-সভাপতি ড. উৎপল কুমার সরকার ও মহাসচিব পদে জাকারিয়া কাজল, যুগ্ম-মহাসচিব নাসিমা আক্তার সোমা, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, দফতর সম্পাদক পদে বরুণ ভৌমিক নয়ন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া এই পরিষদে নির্বাহী সদস্য পদে, জহুরুল ইসলাম টুকু, খায়রুজ্জামান কামাল, শেখ মামুনুর রশিদ ও আখতার জাহান মালিক।

প্যানেলের বাইরে স্বতস্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে মোল্লা জালাল, কোষাধ্যক্ষ পদে নজরুল কবির, যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ, খায়রুল আলম, দীপংকর গৌতম, ফজলুল হক বাবু ও মানিক লাল ঘোষ, দফতর সম্পাদক পদে রেজাউল করিম রেজা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিজ্ঞাপন

বিএফইউজে নির্বাচনে প্যানেলের বাইরে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, সেবিকা রানী, মীর আফরোজ জামান, আবদুল খালেক লাভলু, শামসুর রহমান ও আখতার জাহান মালিক।

বিএফইউজে নির্বাচন: ভোটাররা চাচ্ছেন সৎ ও যোগ্য নেতৃত্ব

সারাবাংলা/জিএস/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন