বিজ্ঞাপন

মঙ্গলবার আদালতে যাবেন খালেদা জিয়া

December 25, 2017 | 1:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুই মামলায় হাজিরা দিতে মঙ্গলবার দুপুরে আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া সারাবাংলা ডটনেটকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনে লিখিত বক্তব্য দাখিল ও জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তিতর্কের জন্য মঙ্গলবার দিন ধার্য আছে।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচার চলছে।

বিজ্ঞাপন

খালেদা জিয়া ছাড়া চ্যারিটেবল মামলায় অভিযুক্ত তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক রয়েছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া ছাড়া অপর পাঁচ আসামি হলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আসামিদের মধ্যে ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান মামলার শুরু থেকেই পলাতক। বাকিরা জামিনে আছেন।

বিজ্ঞাপন

 ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় খালেদা জিয়া ও অপর আসামিদের বিরুদ্ধে দুদক মামলা  দুটি দায়ের করে।

এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন