বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুকসহ ৩ জন কারাগারে

July 14, 2018 | 9:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কোটা আন্দোলনের সময় নাশকতার অভিযোগের পৃথক দুই মামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনসহ জসিম উদ্দিন ও মশিউর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১৪ জুলাই) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আরাফাত চৌধুরী তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিন দুই দিনের রিমান্ড শেষে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী।

বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা, গাড়ি পোড়ানোসহ নাশকতার অভিযোগে দায়ের করা দুই মামলার মধ্যে এক মামলায় ফারুক ও তরিকুলের সাত দিন রিমান্ড আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা।

এর আগে, গত ৩ জুলাই ফারুকসহ তিন জনকে গ্রেফতার করে পুলিশ। ওই দিনই আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরদিন তাদের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

উপাচার্যের বাসভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতায় জড়িত ছিলেন এবং পুলিশকে মারধর ও কর্তব্যে বাধা দেন। ওই ঘটনায় শাহবাগ থানায় আরও তিনটি মামলা করে পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন