বিজ্ঞাপন

গুপ্তধন দেখতে উৎসুক জনতার ভিড়

July 21, 2018 | 7:53 pm

।। সাদ্দাম হোসাইন, স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পুলিশের নিরাপত্তার কারণে ভেতরে প্রবেশ করতে পারছেন না উৎসুক লোকজন। কিন্তু বাড়িটি এক নজর দেখার অপেক্ষায় ঘণ্টার পর ঘণ্টা সেখানে ঘোরাঘুরি করছেন যুবক-বৃদ্ধ এমনকি শিশুরাও। সেই সঙ্গে আশপাশের বাসাবাড়ির বারান্দায় এবং ছাদে দাঁড়িয়েও বিষয়টি দেখার চেষ্টা করছেন স্থানীয় মহিলার।

তবে বাড়িটিতে আসলে কোনো গুপ্তধন আছে কি-না বিষয়টিও নিয়েও এলাকায় চলছে নানা গুঞ্জন। আগতদের কেউ কেউ বলছে গুপ্তধন থাকলেও থাকতে পারে, তবে না থাকার সম্ভাবনাই বেশি।

গুপ্তধনের খোঁজে মিরপুরে একটি বাসায় পুলিশের অভিযান

রাজধানীর মিরপুর ১০ নম্বরের সি ব্লকের ১৬ নাম্বার রোডের ১৬ নম্বর বাড়িটিতে গুপ্তধনের সন্ধানে অভিযান চালাচ্ছে পুলিশ। এমন খবরে সকাল থেকে বাড়িটির সামনে আশপাশের এলাকা থেকে আগত উৎসুক জনতার ভিড় জমেছে। সবার দৃষ্টি এখন ওই বাড়িটির দিকে। একনজর দেখতে চান সেই গুপ্তধনের বাড়িটি।

বিজ্ঞাপন

গুপ্তধন উদ্ধার অভিযান স্থগিত, আবার শুরু হবে রোববার

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে গুপ্তধনের সন্ধানে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামানের নেতৃত্বে ওই বাড়ির ভেতরের দুটি কক্ষে ২০ জন শ্রমিক নিয়ে উদ্ধার কাজ চালায় মিরপুর থানা পুলিশ। বিকেল তিনটা পর্যন্ত কক্ষগুলোর ভেতরের সাড়ে চার ফুট মাটি খনন করা হয় গুপ্তধনের সন্ধানে। কিন্তু দীর্ঘ সাড়ে ৫ ঘণ্টা খনন কাজ করেও মাটির নিচে কোনো কিছুর সন্ধান না পাওয়ায় উদ্ধার কাজ স্থগিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সেই সঙ্গে আগামীকাল আবারও উদ্ধার কাজ শুরু হবে বলে ঘোষণা করেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির। ততক্ষণ পর্যন্ত বাড়িটি পুলিশী পাহারায় থাকবে বলেও জানান তিনি।

সরেজমিনে দেখা গেছে, গুপ্তধনের সন্ধানে উদ্ধার অভিযানের জন্য সকাল থেকে বাঁশ দিয়ে সড়কের ২ পাশ বন্ধ করে রাখা হয়েছিল। ভেতরে গণমাধ্যমকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছাড়া সাধারণ কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। এতে আশপাশ ও দূর-দূরান্ত থেকে আগত উৎসুক জনতা গুপ্তধনের বাড়িটি দেখতে ছুটে আসলেও বাড়িটির সামনে পর্যন্ত যেতে পারেনি। কিন্তু বিকেল চারটার সময় উদ্ধার কাজ স্থগিতের পর সড়কটি খুলে দেওয়া হয়। এতে অপেক্ষায় থাকা উৎসুক জনতা বাড়িটির ভেতরে যেতে প্রচণ্ড ভিড় জমায়। তবে বাড়িটির মূল ফটকের সামনে বিপুল পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন করায় কেউ কক্ষের ভেতরে প্রবেশ করতে পারেনি। বিভিন্ন স্থান থেকে গুপ্তধন দেখতে আসা কেউ কেউ বাড়িটির ভেতরে প্রবেশ করতে না পেরে হতাশ হয়ে ফিরে গেছেন।

বিজ্ঞাপন

মিরপুরের কালসী এলাকা থেকে গুপ্তধন দেখতে আসা আমজাদ হোসেন সারাবাংলাকে বলেন, ‘এই বাড়ির মাটির নিচে নাকি কয়েকমণ স্বর্ণালঙ্কার আছে। পুলিশ সেটা উদ্ধার করছে। খবর শুনে দুপুর দেড়টার দিকে এখানে আসি। কিন্তু আসার পর দেখি রাস্তা বন্ধ। তাই ভেতরে যেতে পারিনি। বাঁশের বেড়ার পাশে দাঁড়িয়ে অপেক্ষায় ছিলাম গুপ্তধন উদ্ধার হলে দেখার জন্য কিন্তু বিকেল সাড়ে তিনটার দিকে শুনি উদ্ধার কাজ আজকের মতো বন্ধ। এখন রাস্তা খুলে দিয়েছে। তাই বাড়ির সামনে আসলাম। পুলিশের কারণে ভেতরে ঢুকতে পারিনি। কালকে আবারও আসব।’

পঞ্চাশোর্ধ শফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, মনে হয় গুপ্তধন নেই। থাকলে এতক্ষণে পেয়ে যেতো। তার মতে, গুপ্তধনের খবর গুজব হতে পারে।

বাড়িটির নিরাপত্তার দায়িত্বে থাকা মিরপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নুরুজ্জামান সারাবাংলাকে বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আগামীকাল পর্যন্ত উদ্ধার কাজ স্থগিত করেছেন। উদ্ধার কাজ সমাপ্ত হওয়া পর্যন্ত এখানে বিভিন্ন শিফটে ৩০ জন পুলিশ নিরাপত্তায় থাকবে। যাতে কেউ বাড়িতে প্রবেশ করতে না পারে। তবে গুপ্তধনের খবর শুনে উৎসুক জনতার ভিড় বাড়ছে, বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা /এসএইচ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন