বিজ্ঞাপন

খালেদার হাজিরা : আদালতে স্ক্যানার-বাঁশের ব্যারিকেড

December 26, 2017 | 10:41 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

দুর্নীতি দমন কমিশনের মামলায় মঙ্গলবার হাজিরা দিতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। অন্যদিন স্বাভাবিক নিরাপত্তার মধ্যদিয়ে হাজিরা প্রক্রিয়া শেষ হলেও আজ হাজিরা উপলক্ষে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতসহ আশেপাশের এলাকায় নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

সেখানে থাকা সারাবাংলার সিনিয়র ফটো সাংবাদিক হাবিবুর রহমান জানান, আলিয়া মাদারাসার মাঠের প্রবেশমুখেই স্ক্যানার বসানো হয়েছে। এছাড়া বাড়তি ভিড় সামাল দিতে দেওয়া হয়েছে বাঁশের ব্যারিকেড। আদালতে কাউকে পরিচয়পত্র এবং তল্লাশি ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, শুধু আদালতের প্রবেশ মুখেই নয় আজ খালেদা জিয়ার আদালতে হাজিরা উপলক্ষে বকশীবাজার, ঢাকা মেডিকেল কলেজ, হাইকোর্ট এবং প্রেসক্লাব এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনেক সদস্য।

বিজ্ঞাপন

খালেদা জিয়ার আদালতে আগমনের সময় যেন কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য এ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ  করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা। আদালতে প্রবেশ করার সময় সবাইকে বিশেষ নিরাপত্তা বেষ্টনি পার হয়েই যেতে হবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তারা।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন তার আইনজীবী।

এর আগে এর আগে চলতি বছরের ৩০ নভেম্বর দুর্নীতির এ দুই মামলায় খালেদা জিয়া হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। তাছাড়া গত ১২ অক্টোবর বিদেশে থাকাকালে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

বিজ্ঞাপন

তবে বর্তমানে অস্থায়ী জামিনে আছেন এবং আদালতের নির্দেশে নিয়মিত সেখানে হাজিরা দিচ্ছেন।

সারাবাংলা/এইচআর/টিএম/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন